Yamaha FZS-FI V3

ব্যুরো নিউজ, ২ মে : গোটা দেশে বাইকের চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পেয়ে চলেছে। ইয়ামাহা, একটি বিখ্যাত জাপানি টু-হুইলার কোম্পানি, যারা বছরের পর বছর ধরে নতুন নতুন বাইক লঞ্চ করে চলেছে। আজ আমরা আলোচনা করব Yamaha FZS-FI V3 বাইক সম্পর্কে। এই বাইকটি প্রিমিয়াম কমিউটার সেগমেন্টের বাইক। এই বাইকে রয়েছে উন্নত ফিচার সহ দুর্দান্ত লুক। রাইডারদের চাহিদা পূরণে বেশ খেয়াল রাখা হয়েছে। এই বাইকটি তিনটি ভেরিয়েন্টের সাথে বাজারে এসেছে যা হল- ডার্ক নাইট এবং ম্যাট রেড এবং ম্যাট গ্রে। চলুন দেখে নেওয়া যাক এই বাইকের সমস্ত তথ্য।

মে মাসেই ভারতে আসছে নতুন Maruti Swift চার চাকা! শুরু হয়েছে প্রি-বুকিং, কত টাকা দিয়ে বুক করা যাবে?

Yamaha FZS-FI V3 বাইকে কী কী ফিচারস পাবেন?

মাত্র ৫ এপিসোডর জন্য কত টাকা নেন কমেডিয়ান কপিল শর্মা? জানলে চোখ কপালে উঠবে আপনারও

Yamaha FZS-FI V3 বাইকের স্পেসিফিকেশন

Yamaha FZS-FI V3-এর উভয় ভেরিয়েন্টই 149cc, এয়ার-কুলড, 4-স্ট্রোক, SOHC, ফুয়েল ইনজেকশন সহ 2-ভালভ ইঞ্জিন রয়েছে। ইঞ্জিনটি 7,250 rpm-এ 12.4 PS-এর সর্বোচ্চ শক্তি এবং 5,500 rpm-এ সর্বাধিক 13.3 Nm টর্ক প্রদান করে৷ রাইডারদের জন্য FZS-FI V3 এর হ্যান্ডলিং চটপটে এবং সুনির্দিষ্ট, এর লাইটওয়েট চ্যাসিস এবং ভালভাবে টিউন করা হয়েছে। সুরক্ষার কথা মাথায় রেখে 282 মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং একটি 220 মিমি পিছনের ডিস্ক ব্রেক এবং একক-চ্যানেল ABS সহ ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, বাইকটি শহরের মধ্যে 49.31 kmpl এবং হাইওয়েতে 55.42 kmpl মাইলেজ দেবে। তাই নিয়মিত ব্যবহার করার জন্য এই বাইকটি বেশ লাভজনক।

Yamaha FZS-FI V3 বাইকের ফিচারস

Yamaha FZS-FI V3 উভয় ভেরিয়েন্টে রয়েছে আধুনিক ফিচারস। বাইকটিতে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে যা রাইডারকে প্রয়োজনীয় তথ্য প্রদান করে। ডার্ক নাইট ভেরিয়েন্টে এলইডি হেডলাইট এবং টেইল লাইট রয়েছে, অন্যদিকে ম্যাট রেড এবং ম্যাট গ্রে ভেরিয়েন্টে এলইডি এবং বাল্ব আলোর সমন্বয় রয়েছে। উভয় ভেরিয়েন্টই ঐচ্ছিক USB চার্জিং অফার করে, যা রাইডারদের চলতে চলতে তাদের ডিভাইসগুলিকে চার্জ করার সুবিধা দেয়। যদিও বাইকটি স্মার্টফোন ইন্টিগ্রেশন বা জিপিএসের মতো উন্নত কানেক্টিভিটি সুবিধা নেয়। তবে বাইকটি অ্যাডভান্স ফিচারের দিক থেকে কিছু কম যায় না।

Yamaha FZS-FI V3 বাইকের দাম কত জেনে নিন

Yamaha FZS-FI V3 ভেরিয়েন্টের প্রিমিয়াম কমিউটার সেগমেন্টে চমৎকার মূল্য প্রদান করে। ডার্ক নাইট ভেরিয়েন্টের দাম Rs. 1,21,700, ম্যাট রেড এবং ম্যাট গ্রে ভেরিয়েন্টের দাম Rs. 1,22,700 (সব দাম এক্স-শোরুম)। আপনি যদি সাশ্রয়ী মূল্যে প্রিমিয়াম ফিচারের বাইক খুঁজছেন, আথলে এটি সেরা বাইক হতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর