Honda CBR500R

ব্যুরো নিউজ, ১৬ মে : Honda India সম্প্রতি চারটি মোটরসাইকেলের জন্য নতুন ডিজাইন লঞ্চ করেছে, যেগুলি এখনও ভারতে উপলব্ধ নয়৷ এই অফারগুলির মধ্যে একটি হল জাপানি ব্র্যান্ডের মাঝারি আকারের স্পোর্টবাইক, CBR500R। তবে এই মডেলটি ভারতে লঞ্চ হবে কিনা, সেবিষয়ে কোনো নিশ্চয়তা নেই। এর আগেও Honda ভারতে বাইকের পেটেন্ট করার রেকর্ড করেছে কিন্তু সেগুলি এখানে লঞ্চ করেনি৷ তবে যেহেতু ভারতে দিন দিন মাঝারি আকারের সেগমেন্টের জনপ্রিয়তা বাড়ছে, সেক্ষেত্রে ভারতে লঞ্চ হলেও হতে পারে।

এই বাইকটির কার্ব ওয়েট 192kg

Maruti Suzuki Swift VXi: জলের দরে মারুতি চার চাকা! দাম মাত্র 2.5 লাখ টাকা, স্বপ্ন নয় সত্যি
NX500-এর মতো CBR500R-এও একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই 471cc, সমান্তরাল-টুইন, লিকুইড-কুলড ইঞ্জিনটি সর্বোচ্চ 47bhp শক্তি উৎপন্ন করে। এই বাইকটির কার্ব ওয়েট 192kg। এটি কিছুটা ভারী কিন্তু এর সিটের উচ্চতা 785 মিমি। এর ফুয়েল ট্যাঙ্কটি বেশ বড়। প্রায় 17.1-লিটার ইউনিট। তবে এই দুর্দান্ত ইঞ্জিনের বাইকটি নিঃসন্দেহে গ্রাহকদের আরামদায়ক রাইডিং দেবে।

এই বাইকটিতে টেলিস্কোপিক ইউনিটের জায়গায় উলটো-ডাউন ফর্ক রয়েছে। এছাড়াও এই মডেলটিতে NX500-এর মতোই পাঁচ ইঞ্চি TFT স্ক্রীন সহ ব্লুটুথ সংযোগ রয়েছে। এছাড়াও, ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল-চ্যানেল ABS এবং ফুল-এলইডি আলো রয়েছে। CBR500R 2024 মডেলটি আগের তুলনায় আরও বেশি তীক্ষ্ণ এবং শক্তিশালী হয়েছে।
তবে Honda CBR500R ভারতে এলে, এটির সঙ্গে Aprilia RS 457, Yamaha R3, Kawasaki Ninja 500, এবং KTM RC 390-এর রেষারেষি প্রতিযোগীতা চলবে।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর