JOB recruitment

ব্যুরো নিউজ, ১৭ মে : বেকারত্বের সমস্যা এক বড় সমস্যা। বর্তমান সময়ে বেকারত্বের সমস্যা রয়েছে গোটা দেশজুড়ে। স্বপ্নের চাকরির আশায় আশায় সারা জীবন কেটে যায় অনেকের। তবে আর সমস্যায় পড়তে হবে না বেকারদের। তাদের চাকরির বিরাট সুযোগ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ব্যাঙ্কিং এবং ফাইনান্স-এর উপর।

কীটনাশক মেশানো হচ্ছে মশলায়, দুই ভারতীয় সংস্থাকে নিষিদ্ধ করল নেপাল

ভালো চাকরির সুযোগ পাবেন ছাত্র-ছাত্রীরা

বর্তমানে উচ্চ শিক্ষিত ভক্তরাও বেকার হয়ে বাড়িতে বসে। কাজ নেই। থাকলেও তা যোগ্যতা অনুযায়ী হয়না। তাই রাজ্য ছেড়ে অন্য রাজ্যে কিংবা অন্য দেশে কাজে যাওয়ার একটা প্রবণতা রয়েছে যুবকদের মধ্যে। বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে তাদের স্বনির্ভর করে তোলার চেষ্টা করা হচ্ছে সরকারি পাশাপাশি বেসরকারি ভাবেও। তাই যাতে যুবক যুবতীদের প্রশিক্ষণ দিয়ে তাদের চাকরি দেওয়া যায় তাই বিশেষ উদ্যোগ নিলে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও অম্বুজা সিমেন্ট ফাউন্ডেশন।

স্নাতক ডিগ্রি প্রাপ্ত ছাত্র ছাত্রীদের জন্য বৃত্তিমূলক প্রশিক্ষণের উদ্যোগ নিলো অম্বুজা সিমেন্ট ফাউন্ডেশন ও এসবিএই (SBI)। এই দুই সংস্থার পক্ষ থেকে গ্রাজুয়েট ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হবে ব্যাঙ্কএবং ফাইনান্সের উপর। কম্পিউটার প্রশিক্ষণ ও সফট স্কিল ট্রেনিং দেওয়া হবে। তিন মাসের মধ্যে প্রশিক্ষণ সম্পন্ন করে তাদের কাজের উপযুক্ত করে তোলা হবে। এই ট্রেনিংয়ের জন্য কোন টাকা পয়সা লাগবে না। কোর্সের নাম দেওয়া হয়েছে, “বিজনেস করেসপন্ডেড এন্ড বিজনেস ফেসিলেটর”।

তবে মাত্র কুড়ি জন এই প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা লাগবে গ্রাজুয়েট। প্রতিদিন চার ঘণ্টা করে ক্লাস করতে হবে। প্রশিক্ষণরত প্রার্থীদের বয়স হতে হবে এসব থেকে ২১ বছরের মধ্যে। সব ছাত্রছাত্রীকে করানো হবে ইউনিফর্ম ও এক্সপোজার ভিজিট। প্রশিক্ষণের শেষে সকলকে সার্টিফিকেট দেওয়া হবে। এরপর বিভিন্ন সংস্থায় বা কোম্পানিতে ভালো চাকরির সুযোগ পাবেন ছাত্র-ছাত্রীরা।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর