Maruti Swift

ব্যুরো নিউজ, ২ মে : নতুন জেনারেশনের Maruti Swift প্রায় সাত মাস আগে জাপানে আত্মপ্রকাশ করেছে। অবশেষে এই গাড়ি আসতে চলেছে ভারতের বাজারে। আশা করা যাচ্ছে মে মাসের প্রথম দিকেই ভারতে লঞ্চ করতে পারে এই গাড়িটি। আজকের প্রতিবেদন থেকে আসন্ন গাড়িটি (Maruti Swift) সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিন ।

এই গাড়ি কত টাকা দিয়ে বুক করা যাবে?

EV Disruptor ইলেকট্রিক মোটরবাইকের বুকিং শুরু! প্রথম 1,000 জন গ্রাহকদের জন্য রয়েছে আকর্ষনীয় অফার

Maruti Swift 2024-বুকিং শুরু

মে মাসেই ভারতের বাজারে আসছে Maruti Swift। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে Maruti Swift গাড়িটির বুকিং। আগ্রহী ক্রেতারা অনলাইনে বা Maruti Arena ডিলারশিপে Maruti Swift এর জন্য বুকিং শুরু করে দিতে পারেন। এর জন্য প্রথমেই ক্রেতাদের জমা করতে হবে ১১০০০ টাকা।

Maruti Swift 2024 গাড়ির ডিজাইন ও ফিচার

এখনো পর্যন্ত জানা গেছে নতুন জেনারেশনের এই Maruti Swift গাড়িটি হালকা বাহ্যিক নকশা সহ বাজারে এসেছে। এই গাড়িতে রয়েছে একটি নতুন গ্রিল এবং তীক্ষ্ণ LED হেডলাইট। সেই সঙ্গে এই গাড়িতে দেওয়া হয়েছে ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। সঙ্গে রয়েছে নতুন ক্লাইমেট কন্ট্রোল কনসোল সিস্টেম। এই গাড়িতে সম্পূর্ণ নতুন ড্যাশবোর্ড যুক্ত করা হয়েছে। সেই সঙ্গে আরও বেশ কিছু আপগ্রেড ঘটানো হয়েছে এই গাড়িতে।

তবে এই গাড়ির জাপানি সংস্করণে থাকা ড্রাইভার সহায়তা সিস্টেম বা ADAS এর সম্পূর্ণ স্যুট পাওয়ার সম্ভাবনা এতে নেই। যদিও আশা করা হচ্ছে এই গাড়িতে ছয়টি এয়ারব্যাগ, একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং আরো অন্যান্য ইলেকট্রনিক স্থিতিশীলতা থাকবে। জাপানি সংস্করণে একটি নতুন ১.২ লিটার ৩ সিলিন্ডার Z সিরিজের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিনটি 82 PS এবং 103 Nm রেট যুক্ত এবং একটি হালকা হাইব্রিড পাওয়ারট্রেন কন্ট্রোল করতে পারে। সেই সঙ্গে এতে আছে একটি অল হুইল ড্রাইভ ভেরিয়েন্ট। যদিও ইন্ডিয়া স্পেক মডেলটিতে নতুন পেট্রোল ইঞ্জিন দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। কিন্তু এই গাড়ি হালকা হাইব্রিড বা AWD বিকল্প পাবে না।

Maruti Swift এর গ্লোবাল ভার্সন গুলি ৫ টি ম্যানুয়াল স্পিড যুক্ত হয়। এছাড়া এতে আছে একটি স্বয়ংক্রিয় CVT। ভারতে লঞ্চ হতে চলা এই গাড়িটি ৫ স্পীড MT এবং 5 স্পীড AMT বিকল্পের সাথে বাজারে আসতে পারে। নতুন জেনারেশনের এই Maruti Swift এ প্রযুক্তিগত নানা উন্নতির সাথে বাজারে নিয়ে আসা হবে। এক্স শোরুম হিসাবে এই দাম শুরু হতে পারে ৬.৫ লক্ষ টাকা। আশা করা যাচ্ছে ভারতের বাজারে এই গাড়িটি এলে তা Hyundai Grand i10 Nios -এর সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বিতা বজায় রাখবে এবং Maruti Wagon R এবং Renault Triber কে গাড়ির বাজারে সমান ভাবে টেক্কা দেবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর