Kawasaki Ninja ZX-4RR

ব্যুরো নিউজ, ১৬ মে : শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে Kawasaki Ninja ZX-4RR। যদিও আমাদের বাজারে মোটরসাইকেলটি আনতে কাওয়াসাকি বেশ দীর্ঘ সময় নিয়েছে। তবে এই সুপারস্পোর্ট মোটরসাইকেল গ্রাহকদের বেশ আরামদায়ক রাইডিং দেবে বলে আশা করা হচ্ছে।

মার্কেটে ঝড় তুলতে আসছে Honda CBR500R মোটর বাইক, শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে বডিওয়ার্ক মারাত্মক

Ninja ZX-4RR বাইকটির বিশেষ আকর্ষণ হল এটির শক্তিশালী ইঞ্জিন

Ninja ZX-4RR মডেলটির বিশেষ আকর্ষণ হল এটির শক্তিশালী ইঞ্জিন। এটিতে একটি 399cc, লিকুইড-কুলড, ইনলাইন-ফোর ইঞ্জিন রয়েছে। যেটি সর্বোচ্চ 14,000rpm-এ 76bhp হর্স পাওয়ার এবং 12,000rpm-এ 37.6Nm পিক টর্ক জেনারেট করবে। এই ইঞ্জিনটি 16,000 rpm পর্যন্ত রিভ করে। ইঞ্জিনটি একটি ছয়-স্পীড গিয়ারবক্সের সাথে যুক্ত এবং এতে একটি দ্বি-দিকনির্দেশক কুইকশিফটার এবং স্লিপার ক্লাচ রয়েছে।

ZX-4RR-এর হার্ডওয়্যারের ক্ষেত্রে, বাইকটিতে একটি স্টিলের ট্রেলিস ফ্রেম ব্যবহার করা হয়েছে। যেটিতে একটি প্রিলোড, 37Nm শোওয়া SFF-BP ফ্রন্ট ফর্ক এবং একটি গ্যাস চার্জযুক্ত কম্প্রেশন মনোশক, রিবাউন্ড এবং প্রিলোড রয়েছে। রয়েছে একটি টুইন-এলইডি হেডলাইট। এছাড়াও, সামনে রয়েছে 290 মিমি ডিস্ক এবং পিছনে 220 মিমি ডিস্ক। বাইকটির কার্ব ওয়েট 189 কেজি।

বৈশিষ্ট্যের দিক থেকে, এতে রয়েছে অল-এলইডি লাইট, চারটি রাইড মোড (স্পোর্টস, রোড, রেইন এবং রাইডার), দুটি পাওয়ার মোড এবং একটি তিন-পদক্ষেপ ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম। সঙ্গে পাবেন 4.3-ইঞ্চি TFT ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

তবে আপনাদের জানিয়ে রাখি, Kawasaki Ninja ZX-4RR শুধুমাত্র সীমিত সংখ্যায় ভারতে আনা হবে এবং কিছু কাওয়াসাকি ডিলার ইতিমধ্যেই বুকিং গ্রহণ করা শুরু করেছে৷ এটির দাম Ninja ZX-4R-এর থেকে প্রায় এক লক্ষ বেশি হবে যার দাম 8.49 লক্ষ টাকা, এক্স-শোরুম, দিল্লি।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর