offbeat-place-ramdhura

শর্মিলা চন্দ্র, ১৬ মে : ঘুরতে যেতে কার না ভালো লাগে বলুন তো। বাড়ি আর অফিস, অফিস আর বাড়িতে ক্লান্ত হয়ে পড়েছেন? কদিনের জন্য কোথাও ঘুরতে যেতে মন চাইছে? তাহলে আজ আপনাকে এমন একজন একটা জায়গার সন্ধান দেব যেখানে গেলে আপনার মন ভালো হতে বাধ্য।

ঘুরে আসি : উইকেন্ডে ঘুরে আসুন ইটাচুনা রাজবাড়ি থেকে

ক্লান্তি দূর করতে যেতে পারেন সবুজে ঘেরা প্রকৃতির কোলে

কদিনের ছোট্ট ছুটিতে প্রকৃতির সান্নিধ্য পেলে কেমন হয় বলুন তো। কেউ যেমন অরণ্যের কোলে আশ্রয় নিতে চান, তেমন কেউ আবার পাহাড়ের কোলে আশ্র‍য় নেন। আবার অনেকের ভালোবাসার তালিকায় থাকে সমুদ্র। তবে আজকে বলব পাহাড়ি সবুজ গ্রাম ধোতরের কথা

যারা নির্জন জায়গা ভালোবাসেন তাদের জন্য সেরা ঠিকানা এই গ্রাম। এখানে গেলে কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য দেখতে পাবেন। যা আপনাকে মুগ্ধ করবেই। চারদিকের সবুজ দেখে যেমন চোখ জুড়োবে, তেমনই মনে আসবে আলাদাই তৃপ্তি। সারা সপ্তাহে অফিসে কাজের ক্লান্তি দূর করতে প্রকৃতির সান্নিধ্য পেতে চাইলে চলে যান ধোতরে।

এখানে থাকার জন্য বেশ কিছু হোম স্টে তৈরি হয়েছে। চাহিদা মতো থাকার জায়গা পেয়ে যাবেন। খাওয়ার জন্যও রয়েছে ছোটবড় হোটেল। তাহলে আর দেরি কেন, আজই ট্যুর প্ল্যান করে ফেলুন। তবে তার আগে ট্রেনের টিকিট কনর্ফাম করা উচিত। রিজার্ভেশন কনফার্ম হলেই ট্যুর প্ল্যান করে নিতে পারেন।

কীভাবে যাবেন-

শিয়ালদহ থেকে ট্রেন ধরে নিউ জলপাইগুড়ি নামুন। স্টেশনের সামনেই পাওয়া যায় ভাড়ার গাড়ি। পাহাড়ি পথ দিয়ে এই গ্রামে পৌঁছে যান।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর