Himanta Biswa Sarma On POK

ব্যুরো নিউজ, ১৬ মে : 370 ধারা অবলুপ্তির পর যখন স্বাভাবিক কাশ্মীরের জন- জীবন, তখন পাক অধিকৃত কাশ্মীরে আজাদির হুঙ্কার। প্রায় তিন দশক পর জম্মু অ কাশ্মীরে সংসদের সবচেয়ে বড় উৎসব অনুষ্ঠিত হল। আর এদিকে পাক সরকার বিরোধী আওয়াজ তুলে পথে নেমেছে পিওকের মানুষ। এমনকি  ভারতের সমর্থনে পোস্টারও দেখা যায়। শুধু তাই নয়, পাকিস্তানের নানা রাজনৈতিক নেতাদের মুখেও ভারতের উত্থানের উদাহরন দিয়ে সে দেশের দুরদশার কোথা শোনা গিয়েছে। এমনকি পাকিস্তানের সংসদেও উঠেছে ‘পাক- বিরোধী’ ক্ষোভ। মুত্তেহিদা কোয়ামি মুভমেন্ট পাকিস্তান দলের নেতা সংসদেই ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, এদিকে ভারত চাঁদে যাচ্ছে। আর আমাদের দেশের ছেলে মেয়েদের নালায় পড়ে মরতে হচ্ছে। কার্যত সে দেশের নয়া প্রজন্মের ভবিষ্যৎ সম্পর্কে তিনি যথেষ্ট আওয়াজ তোলেন। এমনকি পাকিস্তানে বর্তমানে স্কুলের অবস্থার উল্লেখ করে পাক- সরকারকে তুলোধোনাও করেন।

পাকিস্তানের সংসদে ক্ষোভ! ভারতের উত্থানের গাথা গেয়ে নিজের দেশকে তুলোধোনা করলেন পাকিস্তানি সাংসদ

আর এবার পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বড় ঘোষণা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, বিজেপি এবার ক্ষমতায় এলে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ করার চেষ্টা করবে মোদী। তিনি বলেছেন, “ আগের বার যখন আমরা ৩০০ পার করেছিলাম, তখন আমরা ৩৭০ ধারা বাতিল করেছি, রাম মন্দির তৈরি হয়েছে। আর এবার আমরা ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ হিসাবে নিশ্চিত করব। পাক অধিকৃত কাশ্মীরে ভারতের পতাকা হাতে নিয়ে আজাদির স্লোগান উঠছে। আর এবার ৪০০ পার করা মানে ভারতে পাক অধিকৃত কাশ্মীর ফিরে আসা।

কংগ্রেসকে আক্রমণ করে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “যখন কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তখন আমাদের বলা হত, একটা কাশ্মীর ভারতের, আরেকটা পাকিস্তানের। পাকিস্তানের কাছে যে অধিকৃত কাশ্মীর রয়েছে, সেটা আসলে আমাদেরই।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর