আনন্দের

ব্যুরো নিউজ, ৩১ ডিসেম্বর: আনন্দের মাঝে ভয়! বাড়ছে সংক্রমণ

বর্ষবরণের আনন্দের মাঝেও ভয় বাড়াচ্ছে করোনা! গত ২২৭ দিনের মধ্যে দেশে সর্বাধিক দৈনিক সংক্রমণ। ৮০০-র গণ্ডি পার করল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে মৃত্যু হয়েছে তিন জনের।

জতুগৃহ! পুড়ে ছাই ৬! 

বছরের শেষ দিনের কোভিড বুলেটিন রীতিমতো চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসকদের কপালে। ৩১ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, একদিনে দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৮৪১ জন। যা সাম্প্রতিককালের মধ্যে সর্বাধিক। এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৩ জন করোনা আক্রান্তের মৃত্যুর খবরও মিলেছে। সব মিলিয়ে কোভিড গ্রাফ নতুন বছরে পা ফেলার আগে চিন্তা বাড়াচ্ছে চিন্তা।

গত ২৪ ঘণ্টায় অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ হাজার ৩০৯ জন। কেরালা, কর্নাটক এবং বিহার থেকে একজন করে কোভিড আক্রান্তের মৃত্যুর খবর মিলেছে। রিপোর্ট বলছে, গত ৫ ডিসেম্বরের পর থেকে দেশের কোভিড গ্রাফে হাই জাম্প দেখা গিয়েছে। যা ক্রমশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

বর্ষবরণ এবং নিউ ইয়ারের আনন্দই করোনা সংক্রমণ ছড়ানোর কারণ হয়ে দাঁড়াবে না তো? এ নিয়েও চিন্তায় বিশেষজ্ঞরা। তবে বর্ষবরণে পর্যটন স্পটগুলি, বার, পাব, বিনোদন পার্কে জনতার ভিড় উপচে পড়ার সম্ভাবনা। বিশেষত ভিড়ের জেরেই সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা। একাধিক জনবহুল এলাকাগুলি করোনার হটস্পট হয়ে  ওঠারও আশঙ্কা করা হচ্ছে।

উদ্বেগের নতুন নাম করোনার JN.1 প্রজাতি। ২৮ ডিসেম্বর পর্যন্ত দেশে ১৪৫টি JN1 কেস মিলেছে। শনিবার নতুন করে মহারাষ্ট্রে আরও একজনের শরীরে এই নয়া প্রজাতির ভাইরাস মিলেছে। মহারাষ্ট্রে এই মুহূর্তে JN.1 আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০।  ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর