malda election clash

ব্যুরো নিউজ, ৪ মে : বাতাসে বারুদের গন্ধ! ফের শিরোনামে মুর্শিদাবাদ, উদ্ধার বিপুল বোমা।

চাপ বাড়ল শাসক দলের? দাড়িভিট ও ময়নার ঘটনায় FIR দায়ের করল NIA

ফের খবরের শিরোনামে মুর্শিদাবাদ। ভোটের আগে থেকে শুরু করে চলমান লোকসভা। প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও বোমাবাজি, বোমা বিস্ফোরণ, বোমা উদ্ধারের ঘটনা ঘটেই চলেছে। কোথাও বোমা ফেটে কারো হাত উড়েছে, কেউবা গুরুত্বর জখম। তবে এই সব ঘটনার যে জায়গার নাম বারবার খবরের শিরোনামে উঠে এসেছে তা হল মুর্শিদাবাদ।

লোকসভা নির্বাচনের আগে থেকেই দফায় দফায় বোমা, বারুদ, আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে। কখনও মাঠে -পথে- ঘাটে, কখনও ময়ূরাক্ষী নদীর বাঁধের পাশে মাদ্রাসার পাশে, আবার কখনও পঞ্চায়েত প্রধানের বাড়ির পাশে। এসব ঘটনা অহরহই ঘটে চলেছে। তবে এবার ভোট আবহে ফের বোমা উদ্ধার হল মুর্শিদাবাদের ডোমকল এলাকা থেকে।

এসটিএফ ও ডোমকল থানার পুলিশ যৌথ অভিযান চালায়। আর তাতেই বিপুল পরিমাণে সকেট বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার হয়। এছারাও এলাকার বেশ কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে উদ্ধার হয় বহু তাজা বোমা। গড়াইমারি এলাকার ফরাজীপাড়া মাঠ, খিদিরপাড়া এবং রাজপুর শ্মশানঘাট অঞ্চল থেকে মেলে প্রায় ২০ টি  সকেট বোমা। সকেট বোমার খোল, বোমার তৈরির বিস্ফোরক দ্রব্য, কাঁচের মার্বেল, পেরেক ও পাথরের টুকরো যা বোমার স্প্লিন্টার হিসেবে ব্যবহৃত হয় সেই সব উপকরণও উদ্ধার করা হয়। তবে কে বা কারা এই ঘটনার সঙে যুক্ত? এর পাশাপাশি কি ভাবে পুলিশ প্রশাসনের নাকের ডগা দিয়ে এতো বোমা, বারুদ আনা হল তা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধী মহল।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর