Congress candidate on odisha

ব্যুরো নিউজ, ৪ মে: ভোটে লড়ছেন না পুরীর কংগ্রেস প্রার্থী! চলমান লোকসভা নির্বাচনে লড়ছেন না ওড়িশার পুরীর কংগ্রেস প্রার্থী সুচরিতা মোহান্তি। কংগ্রেসের প্রার্থী তালিকায় তার নাম ঘোষণা করা হলেও কংগ্রেস প্রার্থী সুচরিতা মোহান্তি এবারের লোকসভা নির্বাচনে না লড়ারই সিদ্ধান্ত নিয়েছেন।

চাপ বাড়ল শাসক দলের? দাড়িভিট ও ময়নার ঘটনায় FIR দায়ের করল NIA

ভোট প্রচারের জন্য অন্তর্বর্তী জামিন পাবেন কেজরীওয়াল?

কেন লোকসভা নির্বাচনে লড়ছেন না পুরীর কংগ্রেস প্রার্থী?

আগামী ২৫ মে পুরী লোকসভা কেন্দ্রে ভোট। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৬ মে। ইতিমধ্যেই এই কেন্দ্রে মনোনয়ন জমা দিয়েছেন বিজেডি প্রার্থী অরূপ পট্টনায়েক ও বিজেপি প্রার্থী সম্বিত পাত্র। কিন্তু এখনও মনোনয়ন জমা দেননি কংগ্রেস প্রার্থী সুচরিতা মোহান্তি।

সুচরিতা মোহান্তি এবিষয়ে জানিয়েছেন, দল ঠিকমতো অর্থসাহায্য করছে না, আর এই অভিযোগ তুলেই লোকসভা ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন পুরীর কংগ্রেসের প্রার্থী সুচরিতা মোহান্তি। এছাড়াও তিনি বলেন, রাজ্য বিধানসভা নির্বাচনে পুরীর ৭টি বিধানসভায় যোগ্য প্রার্থীদের দল সুযোগ দেয়নি। তার গলায় সেই আক্ষেপও শোনা যায়।

এদিকে লোকসভা নির্বাচনের আগেই অ্যাকাউন্ট ফ্রিজ করা হয় কংগ্রেসের। অভিযোগ, ২০১৮-১৯ অর্থবর্ষে ২১০ কোটি টাকা কর বকেয়া রয়েছে কংগ্রেসের। সেই কারনেই  ফ্রিজ করা হয়েছে কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। আর এরপরেই কার্যত মাথায় আকাশ ভেঙে পড়ে কংগ্রেস নেতৃত্বের। নির্বাচনের আগে কোনও রাজনৈতিক দলের অ্যাকাউন্ট ফ্রিজ করা হলে সেই অ্যাকাউন্ট থেকে কোনও টাকা লেনদেন করতে পারেনা সেই দল। ফলে নির্বাচনের খরচ আসবে কোথা থেকে সেই নিয়ে দুশ্চিন্তায় হাত শিবির।

ইতিমধ্যেই, প্রচারে বেড়িয়েই চাঁদা তুলতে দেখা গিয়েছে তিরুবনন্তপুরমে কংগ্রেস সভাপতি এমএম হাসানকে। ভোট চাওয়ার পাশাপাশি বালতি হাতেই নির্বাচনে প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করেন তিনি।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর