arvind kejriwal on bjp

ব্যুরো নিউজ, ৪ মে: আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ নিজের বাসভবন থেকে ইডি-র হাতে গ্রেফতার হন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তার পর থেকেই শ্রীঘরে রয়েছেন তিনি। এমনকি জেল হেফাজতে থেকেই তিনি সরকার চালাচ্ছেন। এদিকে চলছে লোকসভা নির্বাচন। তাই ভোট প্রচারের জন্য কেজরীওয়াল অন্তর্বর্তী জামিন পাবেন কি না তা নিয়েই সুপ্রিম কোর্টে কেজরীওয়াল।

রায়বরেলি থেকে প্রার্থী রাহুল, খোঁচা দিতে ছাড়লেন না রুশ দাবাড়ু!

গতকাল কেজরীর আইনজীবী অভিষেক মনু সিংভি সুপ্রিম কোর্টে আবেদন করেন, আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হলেও তার বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তাই তার গ্রেফতারি বেআইনি।

তিনি আরও জানান, ৯ বার ইডি তলব করলে সশরীরে হাজিরা না দিলেও প্রত্যেকবারই সাড়া দিয়েছিলেন কেজরীবাল। আইনজীবীর বক্তব্য, দল যা করেছে, তার সব দায়ভার দলের প্রধানের ওপর চাপানো উচিত নয়। তাই তার জামিনের জন্য আগেই নিম্ন আদালতে জামিনের আবেদন জানানো হয়েছিল। কিন্তু তা খারিজ হয়ে গেলে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়।

অরবিন্দ কেজরীবালকে অন্তর্বর্তী জামিন দেওয়া যাওয়া যাবে কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানায় বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ। চলমান লোকসভা নির্বাচনে যাতে প্রচারে নামতে পারেন আম আদমি পার্টির সুপ্রিমো, এবং তাকে অন্তর্বর্তী জামিন দেওয়া যাবে কি না তা বিবেচনা করবে আদালত। এমনকি, যদি এই মামলা দীর্ঘ সময় ধরে চলে,  তবে ভোটের আগে অন্তর্বর্তী জামিন মিললেও সেক্ষেত্রে শর্ত সাপেক্ষ জামিন দেওয়া হতে পারে বলে জানায় আদালত। শীর্ষ আদালতে এই মামলার পরবর্তী শুনানি ৭ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর