জতুগৃহ

ব্যুরো নিউজ, ৩১ ডিসেম্বর: জতুগৃহ! পুড়ে ছাই ৬! 

কথায় আছে শেষ ভালো যার, সব ভালো তার। কিন্তু শেষটা আর ভালো হলো কোই? বছরের শেষে ভয়াবহ অগ্নিকান্ড কারখানায়, আর তাতেই পুড়ে মৃত্যু ৬ শ্রমিকের।

ভোটার তালিকা প্রকাশ ২২ শে জানুয়ারি

শনিবার রাত তখন, ঘরির কাটায় ২টো বেজে ১৫ মিনিট। মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভাজি নগরে একটি গ্লাভস তৈরির কারখানায় আগুন লাগে। নিমেষেই গোটা কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। রাতে সেই সময় কারখানার ভিতরেই ঘুমোচ্ছিলেন বেশ কয়েকজন শ্রমিক। হঠাৎ উত্তাপ অনুভব করতেই তাঁদের ঘুম ভাঙে। ঘুম ভাঙতেই চোখের সামনে জতুগৃহ!  চারপাশে দাউদাউ করে জ্বলছে আগুন।

আগুনের শিখা ও কালো ধোঁয়া দেখতে পেয়ে স্থানীয়রাই দমকলে খবর দেয়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। আগুন নেভানোর পাশাপাশি শুরু হয় উদ্ধারকাজ। পুলিশের তরফে জানানো হয়েছে, কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও অবধি ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিদ্বগ্ধ হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এক দমকলকর্মী বলেন, “রাত ২টো ১৫ মিনিট নাগাদ আমাদের কাছে ফোন আসে। সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে পৌঁছই। গোটা কারখানাই দাউদাউ করে জ্বলছিল। আমাদের কর্মীরা কারখানার ভিতরে ঢোকেন এবং একে একে ছয়জন শ্রমিকের দেহ বের করে আনেন। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি।” রাতভর চলে আগুন নেভানোর কাজ। শেষ অবধি রবিবার ভোরে আগুন নেভানো সম্ভব হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর