BOLLYWOOD NEWS

পুস্পিতা বড়াল, ১৭ মে : গাজা সঙ্কটের বিষয়ে কেন নীরব ভারতের এই তাবড় তাবড় সেলিব্রিটিরা? এবার ‘ব্লকআউট ২০২৪’ তালিকায় নাম গেলো ভারতীয় সেলিব্রিটি প্রিয়াঙ্কা চোপড়া এবং বিরাট কোহলির। ভারতীয় সেলিব্রিটি হিসেবে তাঁদের নাম থাকার পাশাপাশি অনেকেরই নাম রয়েছে এই তালিকায়।

রূপে যেন ঠিক মাধুরী দীক্ষিত! বিয়ের পরেই বলিউড কে বিদায় জানিয়েছিলেন এই অভিনেত্রী

প্রিয়াঙ্কা এবং তার স্বামী, নিক জোনাসকেও ‘ব্লকআউট ২০২৪’ তালিকায় যুক্ত করা হয়েছে

প্রিয়াঙ্কা এবং তার স্বামী, নিক জোনাসকেও ‘ব্লকআউট ২০২৪’ তালিকায় যুক্ত করা হয়েছে। টেলর সুইফ্ট থেকে শুরু করে বেয়ন্স, ড্রেক থেকে হ্যারি স্টাইলস, আরিয়ানা গ্র্যান্ডে এবং এমনকি ‘আয়রন ম্যান’ অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়রের নাম রয়েছে ওই তালিকায়। এতজন নামিদামি চলচ্চিত্র তারকার মধ্যে থেকে প্রিয়াঙ্কা চোপড়া, ক্রীড়া তারকাদের মধ্যে থেকে বিরাট কোহলি, কিলিয়ান এমবাপ্পে, মোহাম্মদ সালাহ, স্টিফেন কারি রয়েছেন তালিকায়। গাজা সংকটে এই সেলিব্রিটিদের নীরবতার জন্য ‘সহযোগী’ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

হলিউড হেভিওয়েট, রিয়েলিটি টিভি তারকা, গায়ক এবং প্রভাবশালীদের একটি হোস্ট রয়েছেন ‘ব্লকআউট ২০২৪’ তালিকায়। গাজায় চলমান সংকটের মধ্যে তাঁদের এমন নিষ্ক্রিয়তার জন্য সেলিব্রিটি এবং তাঁদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ব্লক করা হয়েছে।

প্রিয়াঙ্কা চোপড়া এবং কোহলি ছাড়াও, মেট গালায় উপস্থিতির পরে সহ ভারতীয় অভিনেত্রী আলিয়া ভাটের নামও তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে বলে খবর। মেট গালায় তার গ্ল্যামারাস উপস্থিতির জন্য আলিয়া ভাট সারা বিশ্বে সংবাদ শিরোনামমে উঠে এসেছিলেন। পড়ে অবশ্য গাজা ইস্যুতে চুপ থাকার কারণে তিনিও সমালোচিত হন। TikTok-এ উদ্ভূত ‘ব্লকআউট ২০২৪’ আন্দোলন যথেষ্ট গতি পেয়েছে। নেটিজেনরা সেলিব্রিটিদের কাছ থেকে এই নীরবতাকে ফিলিস্তিনিদের দুর্দশার প্রতি ‘উদাসীন’ বলে তকমা দিয়েছেন। বিশেষ করে সংঘর্ষের মধ্যে প্রাণ হারানো শিশুদের নিয়েও তারা উদাসীন।

ফিলিস্তিনিপন্থী অ্যাক্টিভিস্টরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সোচ্চার হয়েছেন। প্রিয়াঙ্কা চোপড়া, বিরাট কোহলি এবং আলিয়া ভাটের মতো তারকাদের গাজায় যুদ্ধবিরতির পক্ষে ওকালতি করার জন্য তাদের প্রভাব ব্যবহার করার আহ্বান জানিয়েছেন তারা। একজন ভক্ত অবশ্য প্রিয়াঙ্কার সমর্থন করেছেন। কারন যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে একটি পিটিশনে স্বাক্ষর করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর