dipika padukon

পুস্পিতা বড়াল, ২ মে: বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে দীপিকা পাডুকোন বেশ বিখ্যাত। জওয়ান, পাঠান সহ একাধিক নাম খ্যাত বইগুলিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু হয়তো কেউই ঘুনাক্ষরেও জানতে পারেননি তার মধ্যে ক্রমশ বেড়ে উঠেছে এই মারাত্মক ব্যাধি জানেন কি?

ঘুরে আসি : স্থাপত্য ও ঐতিহ্যে ঘেরা বিষ্ণুপুর

চলতি বছরেই ভূমিষ্ঠ হচ্ছে দীপিকা ও রণবীরের সন্তান

এই রোগটি অবশ্য ছোট থেকেই তার মধ্যে রয়েছে, যার জন্য তাকে কাজের থেকে অতিরিক্ত বেশি খাটতে হয়। তার ক্যারিয়ারও বেশ বাধা প্রাপ্ত হয়েছে এই রোগের জন্য। এই রোগটির নাম হল ওসিডি, এটি অবশ্য কোন পেট ব্যথা বা মাথাব্যথা জাতীয় রোগ নয়, এটি একটি মানসিক ব্যাধি। এই রোগের ফলে আক্রান্ত রোগীর বারবার একই জিনিস করতে বা খুঁজতে ইচ্ছে হয় অর্থাৎ কোন কাজের প্রতি খুঁতখুঁতে মনোভাব আসে। অবশ্য এই রোগের কবলে এই ছোটবেলা থেকেই আক্রান্ত, চিকিৎসা চলছে সাইক্রিয়াটিক স্পেশালিস্ট এর কাছে। কিন্তু চিকিৎসা চললেও তিনি এখনো সম্পূর্ণভাবে সেরে ওঠেন নি।

অবশ্য দীপিকা পাডুকোন এই প্রসঙ্গে জানিয়েছেন, ঘরের জিনিসপত্র একদম ফিটফাট রাখতে তিনি বেশি পছন্দ করেন। কোন জিনিস একটু এদিক থেকে ওদিক হলেই তার খুব সমস্যা হয়। আর এই রোগের জন্য অনেক ভুক্তভোগী হয়েছেন তার অনেক বন্ধু-বান্ধবের কাছে। কেননা তাদের ঘর অগোছালো থাকলে তারা দীপিকাকে ফোন দেয়। স্বাভাবিকভাবেই তিনি যখন তাদের ঘর গুছিয়ে দেন সে ক্ষেত্রে তারা ফায়দা লুটে নেয়।

এ বিষয়ে অবশ্য তিনি জানান, তার এই ব্যাধি সুযোগ নিয়ে তার বন্ধুরা তাকে দিয়ে ঘর পরিষ্কার করায়। অবশ্যই এই প্রসঙ্গে বলে রাখা ভালো, চলতি বছরেই ভূমিষ্ঠ হচ্ছে দীপিকা ও রণবীরের সন্তান। সম্ভবত সেপ্টেম্বর মাসেই আগমন হবে খুদের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর