supreme court ssc scam

লাবনী চৌধুরী, ২২ এপ্রিল: SSC নিয়োগ মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে SSC। আজ দীর্ঘ অপেক্ষারত এসএসসি মামলার রায় ঘোষণা করল কলকাতা হাইকোর্ট। ২৩ হাজার ৭৫৩ জন বেআইনি চাকরি প্রাপকদের চাকরি বাতিল করল আদালত। এর পাশাপাশি তাদের ১২ শতাংশ সুদ সমেত বেত ফেরৎ দিতে হবে বলে নির্দেশ হাইকোর্টের। এবং তা আগামী ৬ সপ্তাহের মধ্যে ফেরৎ দিতে হবে। এদিন ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল করা হয়। গ্রুপ সি, গ্রুপ ডি, নবম- দশম, একাদশ-দ্বাদশ- এই চারটি প্যানেল বাতিল করা হয়। এর পাশাপাশি আদালত জানিয়েছে, তৈরি হওয়া এই শূন্য পদ গুলিতে আগামী ১৫ দিনের মধ্যে নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। ২০১৬ সালের পরীক্ষার্থীদের ওএমআর শিট আবারও মূল্যায়ণ করে যোগ্যদের বেঁছে নিতে হবে বলা জানায় আদালত। আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ সাব্বির রশিদের ডিভিশন বেঞ্চ শুনানি হয় এই মামলার।

মিলেগেল অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়! SSC-র শুনানির পর কী বলছেন প্রাক্তন বিচারপতি?

আর এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেয় স্কুল সার্ভিস কমিশন। হাইকোর্টের ২৩ হাজারের বেশি চাকরি বাতিল করার সিদ্ধান্তের পরেই সাংবাদিক বৈঠক করে  এসএসসি। আর সেখানেই এই রায়কে চ্যেলেঞ্জ করে শীর্ষ আদালতে যাওয়ার কথা বলেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

কীভাবে পাকিস্তান সংসদে চুরি? খোয়া গেল জুতোও! শেষে খালি পায়ে ফিরতে হল কর্তা-ব্যক্তিদের

SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, সমস্ত নিয়োগ বাতিল! আমরা সুপ্রিম কোর্টে যাচ্ছি। তিনি এও বলেন যে CBI তদন্ত করে ৫০০০ জনের বিষয়ে গরমিল পেয়েছে। তার রিপোর্ট এসএসসি ও আদালতে দিয়েছে। তবে কেন ২৩ হাজারেরও বেশি জনের চাকরি বাতিল করা হল? এছাড়াও তিনি বলেন, এখনও পুরো রায়টি তিনি পড়ে দেখেননি। সেটা পুরোটা পড়ে আইনজীবীদের সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন। সিদ্ধার্থ মজুমদার জানান, প্রায় ৩০০ পাতার রায়। অনেক কিছু রয়েছে তার মধ্যে। পুরো রায়টা না পড়া পর্যন্ত বোঝা কঠিন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এই রায় কঠোর।

কলকাতা হাইকোর্টের এদিনের রায় স্বাভাবিকভাবেই চাকরিহারাদের আশার আলো দেখিয়েছে। তাদের আশা এবার তারা চাকরিটা পেবে। কিন্তু এদিকে SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার এই রায়কে চ্যেলেঞ্জ করে শীর্ষ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন। তাই এবার কোন দিকে এগোতে চলেছে SSC নিয়োগ মামলা সেই দিকেই তাকিয়ে সকলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর