Theft in Pakistan Parliament

লাবনী চৌধুরী, ২২ এপ্রিল: একি কাণ্ড! পাকিস্তান সংসদে চুরি! তার ওপর খোয়া গেল জুতোও! গত বছর ডিসেম্বর মাসে ভারতের সংসদ ভবনে দুই বহিরাগত যুবকের অনুপ্রবেশকে কেন্দ্র করে যথেস্ট জল ঘোলা হয় রাজনৈতিক মহলে। অধিবেশন চলাকালীন কীভাবে তারা অধিবেশন কক্ষে ঢুকে পড়ে তা নিয়ে ওঠে জোর প্রশ্ন। এমনকি নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন ওঠে।

চিন-পন্থী মইজ্জুর দখলেই মালদ্বীপ

আর এবার পাকিস্তান সংসদে ঘটল চুরির ঘটনা। তবে ওদেশের গুরুত্বপূর্ণ নথি -পত্র বা কোনও তথ্য চুরি যায়নি। পাক সংসদ থেকে চুরি গেছে জুতো। আর সংসদের ভিতর থেকে জুতো চুরি যাওয়ার ঘটনায় কার্যত শোরগোল পড়ে যায়। তবে একটি-দু’টি নয়। সাংসদ, সরকারি কর্তা থেকে শুরু করে সাধারণ কর্মী  এমনকি সাংবাদিকদেরও জুতো চুরি গিয়েছে বলে জানা গিয়েছে। এখন প্রশ্ন হল, কীভাবে সংসদের ভিতর থেকে জুতো চুরি হল?

কীভাবে সংসদের ভিতর থেকে জুতো চুরি হল?

পাকিস্তানের সংসদের ভিতরে রয়েছে মসজিদ। সেই মসজিদে নমাজ পরতে জুতো খুলে প্রবেশ করেন সকলে। আর সেই সুযোগেই একের পর এক জুতো চুরি গিয়েছে। কমপক্ষে দুই ডজনের মত জুতো চুরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। আর তাই অগত্যা খালি পায়েই বাড়ি ফিরতে হয় সাংসদ থেকে সরকারি কর্তা-ব্যক্তাএমনকি সাংবাদিকদেরও। আর সংসদ থেকে কে বা কারা জুতো চুরি করল তার তদন্তে নেমেছে যুগ্ম সচিব ও পুলিশ কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর