ব্যুরো নিউজ, ৯ জানুয়ারি: লাক্ষাদ্বীপের জন্য বড় ঘোষণা রতন টাটার | করবেন রিসর্ট

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপে গিয়েছেন। আর সেখানকার ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করতেই একেবারে হুল্লোড়। গুগল টপ ট্রেন্ডে জায়গা করে নিয়েছে মোদীর লক্ষদ্বীপ ভ্রমন। গোটা বিশ্বজুড়ে ইন্টারনেটে সবথেকে সার্চ করা হয়েছে মোদীর লক্ষদ্বীপ ভ্রমন। 

২০ বছরের রেকর্ড ব্রেক! বিশ্বজুড়ে ইন্টারনেটে সবথেকে বেশি সার্চ মোদীর লক্ষদ্বীপ ভ্রমন

এর আগেও প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীর সফর করেছিলেন। যা সেখানের পর্যটন শিল্পে প্রভাব ফেলে। পর্যটকদের আনাগোনা অনেকটাই বাড়ে জম্মু ও কাশ্মীরে। আর নয়া বছরের শুরুতেও প্রধানমন্ত্রীর লাক্ষাদ্বীপ ভ্রমনের পদক্ষেপে সেখানকার পর্যটন ব্যবস্থায় যে বড় প্রভাব পড়তে চলেছে, এমনটাই মনে করছে সকলে।

শুধু লক্ষদ্বীপ ভ্রমনই নয়, সামাজিক মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী লাক্ষাদ্বীপ সৈকতের ছবি শেয়ার করে পর্যটকদের এই দ্বীপে আসার আহ্বানও জানিয়েছেন। তার পর থেকেই এই সৈকতের হোটেল, রিসর্ট খুঁজে দেখতে শুরু করেছেন পর্যটকেরা। এর মাঝেই রতন টাটার বড় ঘোষণায় স্বস্তি মিলেছে পর্যটকদের।

আগামী দিনে পর্যটনের জন্য একটি হট স্পট হয়ে উঠতে চলেছে লাক্ষাদ্বীপ। ইতিমধ্যেই গুগল সার্চে ২০ বছরের রেকর্ড ছাড়িয়েছে এই দ্বীপপুঞ্জ। তাই আগামী দিনের কথা বিবেচনা করে এবং পর্যটকদের সুবিধা দেওয়ার জন্য এবার এই দ্বীপকে বিশেষ উপহার দেওয়ার ঘোষণা করেছেন শিল্পপতি রতন টাটা। তিনি ভারতীয় হোটেল কোম্পানির সহযোগিতায় লাক্ষাদ্বীপে দুটি রিসর্ট খোলার ঘোষণা করেছেন।

রতন টাটা জানিয়েছেন, ২০২৬ সালের মধ্যেই লাক্ষাদ্বীপে দুটি তাজ গ্রুপের হোটেল তৈরি কাজ সম্পন্ন হবে এবং জনসাধারণের জন্য সেগুলি উন্মুক্ত করা হবে। এই হোটেলগুলি IHCL দ্বারা তৈরি করা হবে। এই হোটেলগুলি লাক্ষাদ্বীপের সুহেলি এবং কদমত দ্বীপে করা হবে।

জানা গিয়েছে, সুহেলির তাজ বিচে ১১০টি কক্ষ-সহ ৬০টি ভিলা এবং ৫০টি ওয়াটার ভিলা থাকবে। কদমতের ১১০ কক্ষের তাজ হোটেলে ৭৫টি বিচ ভিলা এবং ৩৫টি ওয়াটার ভিলা থাকবে।

রতন টাটার এই ঘোষণায় অনেকটাই স্বস্তি পেয়েছেন পর্যটকরা। এবং ধীরে-ধীরে লাক্ষাদ্বীপে আরও হোটেল-রিসর্ট গড়ে উঠবে বলে মনে করা হচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর