প্রধানমন্ত্রী

লাবনী চৌধুরী, ৮ জানুয়ারি: ২০ বছরের রেকর্ড ব্রেক! বিশ্বজুড়ে ইন্টারনেটে সবথেকে বেশি সার্চ মোদীর লক্ষদ্বীপ ভ্রমন

গুগল টপ ট্রেন্ডে মোদীর লক্ষদ্বীপ ভ্রমন। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক্ষদ্বীপে গিয়েছেন। আর সেখানের কিছু সুন্দর ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করেন খোদ মোদী। আর এরপরেই সোশাল মিডিয়ায় ওঠে ঝড়! গোটা বিশ্বজুড়ে ইন্টারনেটে সবথেকে সার্চ করা হয়েছে মোদীর লক্ষদ্বীপ ভ্রমন। 

আদালতে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক্ষদ্বীপে যাওয়ার পরেই ফের চর্চায় লক্ষদ্বীপ। শুধুমাত্র ভারতে নয়, গোটা বিশ্বজুড়ে মানুষের সবথেকে বেশি সার্চ করা বিষয় হল এটি। কিছুদিন আগেই গুগল টপ ট্রেন্ডে পৌঁছে ছিল। আর এখন ওয়ার্ল্ড ওয়াইড সার্চ করা হচ্ছে।

 

যদি লক্ষদ্বীপের কথা বলি, তবে ২০ বছরের মধ্যে এটিই লক্ষদ্বীপের সব থেকে বেশি সার্চ করা বিষয়। যা পুরনো সব রেকর্ডকে ভেঙে দিয়ে নয়া রেকর্ড গড়েছে। এই রেকর্ডের ফলে বিশেষজ্ঞদের মতে আগামী দিনে লক্ষদ্বীপ পর্যটকদের কাছে সব থেকে বেশি পছন্দের জায়গা হয়ে উঠবে।

করোনার পর প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীর সফর করেছিল। যা সেখানের পর্যটন শিল্পে প্রভাব ফেলে। পর্যটকদের আনাগোনা অনেকটাই বাড়ে জম্মু ও কাশ্মীরে। আর নয়া বছরের শুরুতেও প্রধানমন্ত্রী ঠিক তেমনি পদক্ষেপ নিল। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক্ষদ্বীপ সফর করেন। আর সেখানকার ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করেন, পাশাপাশি সকলের কাছে লক্ষদ্বীপে আসার জন্যও আবেদন করেন। এর ফলেই গুগল সার্চের শীর্ষে লক্ষদ্বীপ। প্রধানমন্ত্রীর এই উদ্যোগে বেশ কিছু সময় ধরে ভারতের সঙ্গে শত্রুতা করছে মালদ্বীপ। ফলে এর প্রভাব পড়েছে মালদ্বীপেও। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মালদ্বীপের কয়েকজন মন্ত্রীর কটাক্ষের প্রভাব পরেছে মালদ্বীপ ট্যুরিজমেও। ইতিমধ্যেই বেশকিছু ভারতীয় তাদের মালদ্বীপ ট্যুর বাতিল করে দিয়েছে। 

মালদ্বীপ উপকূল ৩২ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত। পাশাপাশি ৩৬ টি ছোট ছোট দ্বীপ নিয়ে তৈরি মালদ্বীপ। এখানের শান্ত সমুদ্র তট, সমুদ্রের নীল জল, সাদা বালি ও মিশুকে মানুষ লক্ষদ্বীপকে ভারতের সবচেয়ে সুন্দর জায়গাগুলির মধ্যে একটিতে পরিণত করেছে। কিন্তু এরপরেও লক্ষদ্বীপে তুলনামূলক অনেক কম সংখ্যক পর্যটক যায়। এর কারন হলো, যাত্রায় বাধা, টিকিট ও এন্ট্রি পাসের জন্য দীর্ঘ প্রক্রিয়া। এর পাশাপাশি অন্যতম কারন হল, এখানকার সম্পর্কে অনেক কম মানুষের কাছেই সম্পূর্ণ ধারণা আছে। 

২০২২ সালে প্রায় ১ লক্ষ বিদেশী পর্যটক লক্ষদ্বীপে এসেছে। তবে দেশীয় পর্যটক এখানে অনেকটাই কম আসে। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক্ষদ্বীপে আসার পর লক্ষদ্বীপে পর্যটকদের সুরক্ষা বাড়ানোরও সম্ভবনাও রয়েছে। ইভিএম নিউজ


বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর