arvind kejriwal on bjp

ব্যুরো নিউজ, ৭ মে: অন্তর্বর্তী জামিন পেলেও সরকারি ফাইলে সই করতে পারবেন না কেজরীওয়াল : সুপ্রিম কোর্ট।

BJP-কে রুখতে TMC-কে সমর্থন কংগ্রেসের! প্রকাশ্যে হোয়াটস্যাপ চ্যাট!

অতিরিক্ত শূন্যপদ নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে রাজ্য

আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ নিজের বাসভবন থেকে ইডি-র হাতে গ্রেফতার হন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তার পর থেকেই শ্রীঘরে রয়েছেন তিনি। এমনকি জেল হেফাজতে থেকেই তিনি সরকার চালাচ্ছেন। এদিকে চলছে লোকসভা নির্বাচন। তাই ভোট প্রচারের জন্য কেজরীওয়াল অন্তর্বর্তী জামিন পাবেন কি না তা নিয়েই সুপ্রিম কোর্টে কেজরীওয়াল।

প্রসঙ্গত, গত ৩ মে কেজরীর আইনজীবী অভিষেক মনু সিংভি সুপ্রিম কোর্টে আবেদন করেন, আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হলেও তার বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তাই তার গ্রেফতারি বেআইনি। তার জামিনের জন্য আগেই নিম্ন আদালতে জামিনের আবেদন জানানো হয়। কিন্তু তা খারিজ হয়ে গেলে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়।

সেদিন অরবিন্দ কেজরীওয়ালকে অন্তর্বর্তী জামিন দেওয়া যাওয়া যাবে কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানায় বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ। চলমান লোকসভা নির্বাচনে যাতে প্রচারে নামতে পারেন আম আদমি পার্টির সুপ্রিমো, এবং তাকে অন্তর্বর্তী জামিন দেওয়া যাবে কি না তা বিবেচনা করবে আদালত। এমনকি, যদি এই মামলা দীর্ঘ সময় ধরে চলে,  তবে ভোটের আগে অন্তর্বর্তী জামিন মিললেও সেক্ষেত্রে শর্ত সাপেক্ষ জামিন দেওয়া হতে পারে বলে জানায় আদালত।

এরপর আজ এই মামলার শুনানিতে কেজরীওয়ালের অন্তর্বর্তী জামিনের আবেদন নিয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি সুপ্রিম কোর্ট। অর্থাৎ আদৌ তিনি অন্তর্বর্তী জামিন পাবেন কি না তা নিয়ে এখনও ধোঁয়াশাই রয়ে গেল। এদিন সুপ্রিম কোর্ট জানিয়েছে, যদি কেজরীওয়াল অন্তর্বর্তী জামিন পান, তা হলেও তিনি যেন কোনও সরকারি ফাইলে সই না করেন। এমনটাই চায় সুপ্রিম কোর্ট।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর