tata punch ev launch

ব্যুরো নিউজ, ২৩ এপ্রিল: Tata Punch EV হল ভারতীয় অটোমেকারের লেটেস্ট EV এবং এখানে মজার বিষয় হল Nexon, Tiago এবং Tigor-এর বৈদ্যুতিক সংস্করণগুলির বিপরীতে, এই নতুন Punch EV Tata এর gen 2 আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা অনেক দিক থেকে এককথায় নজরকাড়া। টাটা লং-রেঞ্জ ভেরিয়েন্টের জন্য সম্পূর্ণ চার্জে 421 কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দাবি করেছে। তবে এটি সত্যি কিনা, সেটাই তুলে ধরা হবে আজকের এই প্রতিবেদনে।

এবার সারা বিশ্বে রয়্যাল এনফিল্ড মোটর বাইক ভাড়া নিয়ে আপনি ট্যুরে যেতে পারবেন! জেনে নিন তথ্য

টাটা লং-রেঞ্জ এই চার চাকা ভেরিয়েন্টের জন্য সম্পূর্ণ চার্জে 421 কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দাবি করেছে।

বড় টাচস্ক্রিন এবং 6 টি এয়ারব্যাগস সহ লঞ্চ হতে চলেছে Next-gen Maruti Swift, সঙ্গে রয়েছে দুর্দান্ত ফিচারস

স্ট্যান্ডার্ড টেস্টিং প্রোটোকল অনুযায়ী, গাড়িটির রেঞ্জ টেস্ট শুরু করা হয়েছে স্ট্যান্ডার্ড ড্রাইভ মোডে। পাঞ্চ ইভির ক্ষেত্রে, এটির সিটি ড্রাইভ মোড এবং ব্রেকিং এনার্জি রিজেন লেভেল এক। টেস্টিং এর সময় এসির তাপমাত্রা 21 থেকে 23 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে সেট করা হয়েছিল। বেশিরভাগ পরীক্ষার জন্য পাঞ্চ ইভি শহরের সীমার মধ্যে এবং বাকিটা হাইওয়েতে চালানো হয়ে থাকে। টেস্টিং এর মাধ্যমে দেখা গিয়েছে এই গাড়ির ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জে 259.8 কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম হয়েছে।

এছাড়াও টেস্টিং ড্রাইভ থেকে আরও বেশ কিছু উল্লেখযোগ্য তথ্য উঠে এসেছে। প্রথমত, প্রতিটি ইভিতে একটি লিম্প মোড থাকে যা ব্যাটারির চার্জ একটি নির্দিষ্ট স্তরের নিচে নেমে যাওয়ার পর শুরু হয়। পাঞ্চ ইভির জন্য, এটি 10 শতাংশে কার্যকর হয় যেখানে সর্বোচ্চ গতিও থাকে এবং পাওয়ার ডেলিভারি কমে যায়। পরেরটির গতিবেগ প্রায় 55kmph। যদিও মজার ব্যাপার হল, এই গাড়ির ব্যাটারি সাত শতাংশ চার্জ না হওয়া পর্যন্ত এসি কার্যকর থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর