ইস্টবেঙ্গলের ডেরায় মোহনবাগানের নামে রাস্তার নামকরণ

ইভিএম নিউজ ব্যুরো, ৩ এপ্রিলঃ ইস্টবেঙ্গলের ডেরায় মোহনবাগানের নামে রাস্তার নামকরণ। রবিবার শতাব্দীপ্রাচীন মোহনবাগান ক্লাবের নামে শিলিগুড়িতে একটি রাস্তার নাম পরিবর্তন করে রাখা হল মোহনবাগান অ্যাভিনিউ। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মহানন্দা নদীর লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটের সামনে থেকে সূর্য সেন পার্ক পর্যন্ত রাস্তাটির নতুন নামকরণ করলো শিলিগুড়ি পুরসভা। রাস্তাটির উদ্বোধন করেলেন   শিলিগুড়ি পৌরসভার মেয়র গৌতম দেব।

এদিনের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য শনিবার সকালেই শিলিগুড়িতে পৌঁছে গিয়েছিলেন মোহনবাগান ক্লাবের সচিব দেবাশীষ দত্ত। তিনি বলেন, “কলকাতার বাইরে এই নতুন রাস্তার নামকরণের মধ্য দিয়ে বাংলার ফুটবল ইতিহাসে এক নতুন অধ্যায় সূচীত হল। কলকাতা শহরে অনেক আগেই বড় ক্লাবের নামে রাস্তার নামকরণ হয়েছে। কিন্তু কলকাতার বাইরে বাংলার কোন জেলা শহরে অতীতে মোহনবাগান বা অন্য কোন ক্লাবের নামে রাস্তার নামকরণ ছিল না। শিলিগুড়িতেই সেটা প্রথম হলো। ইস্টবেঙ্গলীয়ানদের শহর বলে পরিচিত শিলিগুড়িতে মোহনবাগান ক্লাবের নামে রাস্তার নামকরণ হচ্ছে এটাও একটা ইতিহাস হয়ে থাকবে। আমরা মনে করি শিলিগুড়ি পুরসভার এই উদ্যোগ শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গ ও গোটা বাংলার ফুটবলের প্রসার ও উন্মাদনা ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা নেবে। শিলিগুড়ি পুরসভার এই সিদ্ধান্তে আমরা খুশি। এতে শিলিগুড়ির ফুটবলারদের মধ্যেও উৎসাহ বাড়বে”।

সাংবাদিকদের করা একটি প্রশ্নের উত্তরে সবুজ মেরুন সচিব বলেন, “কলকাতার বাইরে বড় ক্লাবগুলির পরিচিতি ও ফুটবলের উন্মাদনা বাড়াতে সমর্থকদের একটা বিশেষ ভূমিকা রয়েছে। নিজের শহরে প্রিয় ক্লাবের নামে রাস্তা থাকলে সেই শহরে সেই ক্লাবের সমর্থকদের মধ্যে বাড়তি উন্মাদনা তৈরি হয়। সমর্থকরাই ক্লাবগুলির বড় শক্তি। তাই এবার পশ্চিমবঙ্গের অন্য জেলাগুলিতেও মোহনবাগান ক্লাবের নামে রাস্তা তৈরি করার জন্য প্রশাসনকে আবেদন জানানো হবে।

রাস্তার উদ্বোধনে এসে শিলিগুড়ি পৌরসভার মেয়র গৌতম দেব বলেন, “মোহনবাগান অ্যাভিনিউ নামকরণ করতে পেরে আমি খুশি।এই ধরনের উদ্যোগ শহরে খেলা ধূলোর বিকাশ ঘটাবে। মোহনবাগানের পাশাপাশি ইস্টবেঙ্গলও শহরের তাঁদের ক্লাবের নামে একটি রাস্তার নামকরণ করবার জন্য আবেদন জানিয়েছে। শিলিগুড়ি স্টেডিয়ামের সুইমিংপুল ও টিকিট কাউন্টারের পাশের রাস্তাটি ইস্টবেঙ্গল লেন হিসেবে নামকরণের সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পুরসভা। এপ্রিল মাসের শেষের দিকে এই লেনটির উদ্বোধন হবে। এদিন সন্ধ্যায় এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহনবাগানের দুই তারকা ফুটবলার লিস্টন কোলাসো ও ফারদিন আলি মোল্লা।(EVM News)ইস্টবেঙ্গলের জয়

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর