A terrible explosion at the gas plant in Nairobi

ব্যুরো নিউজ, ২ ফেব্রুয়ারি: কেনিয়ার রাজধানী নাইরোবির এক গ্যাস প্লান্টে ভয়াবহ বিস্ফোরণ। শুক্রবার তখন মধ্যরাত, আর রাতের অন্ধকারেই ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে এলাকাও। জানা গিয়েছে, কেনিয়ার রাজধানী নাইরোবির এমবাকাসি এলাকায় অবস্থিত ওই গ্যাস প্ল্যান্টটি।

অবলাদের অবসাদ থেকে মুক্তিতে সুরের কামাল

আন্তর্জাতিক সংবাদ সংস্থার প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ২ জনের। তবে এই সংখ্যা বারতে পারে বলে আশঙ্কা। জানা গিয়েছে, আহত প্রায় ১৬৭ জন। তার মধ্যে বেশকয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের পর কারখানা ভবনটির ব্যাপক ক্ষয়- ক্ষতি হয়েছে বলেও খবর। তবে অগ্নিনির্বাপক ও জরুরি পরিষেবা থাকায় আরও ভয়াবহ ঘটনা ঘটতে পারেনি বমে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মধ্যরাতে যেই সময় প্ল্যান্টটিতে বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার রিফিল করা হচ্ছিল। তখনই কোনওভাবে বিস্ফোরণ ঘটে বলে মনে করা হচ্ছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ অবশ্য এখনও অজানা। ঘটনায় আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য। সরকারি মুখপাত্র আইজ্যাক মওয়াউরা জানিয়েছেন, কেনটেইনারস কোম্পানি লিমিটেড নামে এক সংস্থার কারখানা এটি। অগ্নিনির্বাপক ও জরুরি পরিষেবা ব্যবস্থা থাকায় বিপর্যয়ের মাত্রা আরও বেশি বাড়তে পারেনি। তবে ঘটনায় ওই এলাকা ও স্থানীয় মানুষদের দুর্ঘটনাস্থল এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তবে ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে সোশ্যাল মিডিয়ায় ঘটনার বেশ কিছু ভিডিয়ো ভাইরাল হয়েছে। আর সেই ভিডিওতে দেখা যাচ্ছে কারখানার উপর থেকে বীভৎস আগুন বেড়িয়ে আসছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর