আবুধাবিতে

লাবনী চৌধুরী, ২৯ ডিসেম্বর: আবুধাবিতে হিন্দু মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আবুধাবিতে হিন্দু মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবুধাবির BAPS হিন্দু মন্দিরের তরফ থেকে আসা আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী।

নতুনরুপে অযোধ্যা গড়তে ১১ হাজার কোটি টাকার প্রকল্প মোদীর | কী কী সেই প্রকল্পগুলি?

আগামী বছর 14 ফেব্রুয়ারি মন্দির উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আন্তরিক আমন্ত্রণ জানিয়েছেন আবুধাবির বিএপিএস হিন্দু মন্দিরের পক্ষ থেকে পূজ্য স্বামী ঈশ্বরচরণদাস, স্বামী ব্রহ্মবিহারীদাস ও পরিচালনা পর্ষদ।
এই আমন্ত্রণে আনন্দিত হয়ে প্রধানমন্ত্রী মোদি সদয়ভাবে আমন্ত্রণ গ্রহণ করেন। ঐতিহাসিক এই মন্দিরের জন্য তার উত্সাহী সমর্থন ব্যক্ত করেন তিনি। পূজ্য স্বামী ঈশ্বরচরণদাস ঐতিহ্যগতভাবে প্রধানমন্ত্রীকে মালা পরিয়ে এবং কাঁধে জাফরান শাল পরিয়ে সম্মান জানান। আমাদের জাতি ও বিশ্বে তাঁর গুরুত্বপূর্ণ অবদানের কথা বলেন। ভারত জুড়ে তীর্থস্থানগুলির উল্লেখযোগ্য সংস্কার এবং উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে বিশেষভাবে প্রশংসিত করা হয়, সাম্প্রতিক শতাব্দীতে যা এক অতুলনীয় কীর্তি।
সন্ধ্যা ৬:৩০ থেকে রাত ৭:২৫ পর্যন্ত ৭ লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর আবাসিক কার্যালয়ে প্রায় এক ঘন্টাব্যাপী বৈঠকটি চলে। বিশ্বব্যাপী সম্প্রীতির জন্য আবুধাবি মন্দিরের তাৎপর্য এবং বিশ্ব মঞ্চে ভারতের আধ্যাত্মিক নেতৃত্বের জন্য মোদীর দৃষ্টিভঙ্গিও আলোচনায় উঠে আসে। বিএপিএস মন্দিরের প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের জন্য প্রার্থনা করেন এবং বিশ্বে তার ব্যতিক্রমী সাফল্যের স্বীকৃতি দেন। বিশেষত সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য মধ্যপ্রাচ্যের দেশগুলির সাথে সম্পর্ক জোরদার করা। ও মোদীর নেতৃত্ব বিশ্বব্যাপী ভারতীয়দের মধ্যে গর্ব ও অনুপ্রেরণা নিয়েও আলোচনা হয়।

প্রমুখ স্বামী মহারাজের ব্যক্তিগত ও অমর স্মৃতি এবং তাঁর গৌরবময় শতবর্ষ উদযাপনের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী গভীরভাবে অনুপ্রাণিত হয়েছিলেন এবং মহন্ত স্বামী মহারাজের সুস্থতার জন্য প্রার্থনা করেন তিনি। আবুধাবিতে BAPS হিন্দু মন্দির প্রকল্পের সাথে জড়িত প্রধান ব্যক্তি, স্বেচ্ছাসেবক এবং সমর্থকদের প্রচেষ্টার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। 
স্বামী ব্রহ্মবিহারীদাস আবুধাবিতে BAPS হিন্দু মন্দিরের প্রধান বিষয়গুলি প্রদর্শন করেন, এই মন্দিরের জটিল খোদাই এবং জাঁকজমকের উপর জোর দিয়ে বলেছেন যে, "উদ্বোধন অনুষ্ঠানটি একটি দুর্দান্ত অনুষ্ঠান হবে, আগামী সময়ের জন্য উদযাপনের একটি সহস্রাব্দ মুহূর্ত।" পাশাপাশি প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "এটি বাসুধৈব কুটুম্বকমের আদর্শকে প্রতিফলিত করবে, একটি আদর্শ আধ্যাত্মিক স্থান, শুধুমাত্র বিশ্বাস এবং ঐতিহ্যের মূলে নয়, বরং বিভিন্ন সংস্কৃতি এবং সভ্যতার সঙ্গম। আধ্যাত্মিক সম্প্রীতির সারাংশ, সামনের পথের প্রতীক।"
সভার সমাপ্তিতে, প্রধানমন্ত্রী আধ্যাত্মিক বৃদ্ধি এবং বিশ্ব নেতা হিসাবে ভারতের উত্থানের প্রসঙ্গে তার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। তাঁর ব্যস্ত সময়সূচী থাকা সত্ত্বেও, তিনি স্বামীজির সাথে ২০ মিনিট সময় কাটিয়েছেন। স্বামীজি তাঁদের গত ৪০ বছরেরও বেশি সময় ধরে ব্যক্তিগত সম্পর্কের কথা তুলে ধরেন। পূজ্য স্বামী ঈশ্বরচরণদাস এবং স্বামী ব্রহ্মবিহারীদাস উভয়েই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য এবং মহান নেতৃত্ব এবং দেশের মঙ্গলের জন্য প্রার্থনা করেন। "প্রমুখ স্বামী মহারাজের সবচেয়ে প্রিয় পুত্র মোদীজি" হিসাবে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রীর আধ্যাত্মিক উত্সর্গ সম্পর্কেও বলেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর