weather report

ব্যুরো নিউজ, ২১ এপ্রিল: দক্ষিণবঙ্গের জেলাগুলি পুড়ছে তীব্র দাবদহে। সাধারন মানুষ নাজেহাল হচ্ছে। কোনো কোনো জায়গায় তাপমাত্রা পৌঁছেছে ৪৫ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৭.২ ডিগ্রি বেশি। ৪০ ডিগ্রি তাপমাত্রা ছাড়িয়েছে কলকাতাতেও। সকলে এখন ঝড়-বৃষ্টির জন্য অপেক্ষা করছে চাতক পাখির মতই। আলিপুর আবহাওয়া দফতর এবার বৃষ্টি নিয়েই বড় আপডেট দিল। স্বস্তির বৃষ্টি কবে হবে। কি বলছে আবহবিদেরা?

অত্যাধিক গরমে হিটস্ট্রোক থেকে বাঁচবেন কীভাবে?

স্বস্তির বৃষ্টি কবে হবে?

আগামী রবিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছিল আলিপুর আবহাওয়া দফতর। সকলকে পরামর্শ দিয়েছিল কাজ না থাকলে বাইরে না বের হওয়ার জন্য। জানানো হয়েছিল, ৪৪ ডিগ্রি হতে পারে দক্ষিণবঙ্গের জেলার তাপমাত্রা। শুধু তাই নয়, হাওয়া অফিস জানিয়েছিল, কলকাতার তাপমাত্রা ৪২ ডিগ্রি হতে পারে আগামীকাল রবিবার। এর মধ্যেই হাওয়া অফিস জানাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিও ভিজবে সেই সঙ্গে। আশা করা হচ্ছে, মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

পাশাপাশি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে পূর্ব পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে। হাওয়া অফিস সূত্রে খবর, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে বৃষ্টির সঙ্গে। এই খবরে স্বাভাবিকভাবেই কিছুটা স্বস্তির মুখ দেখতে পাবে বঙ্গবাসী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর