rail-roko-farmers-protest

ব্যুরো নিউজ, ১০ মার্চ: ফের দিল্লীর পথে রওনা দিয়েছে দেশের কৃষকেরা। এরমধ্যেই রেল রোকো অভিযানের ডাক দিয়েছেন তারা।

ফের ১৪৪ ধারার ‘বাধা’

ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টি-সহ একাধিক দাবিতে আন্দোলনে নেমেছে সেন্ট্রাল ট্রেড ইউনিয়ন, সংযুক্ত কিসান মোর্চা সহ একাধিক কৃষক ও শ্রমিক সংগঠন। কৃষক আন্দলনের সেই ঝাঁঝ পৌঁছায় রাজধানী দিল্লিতেও। এর আগে, গত ১৬ ফেব্রুয়ারি ভারত বনধের ডাক দেয় তারা। পাশাপাশি গ্রামীণ ভারত বনধের ডাক দিয়েছেন কৃষক ও শ্রমিক সংগঠন। জানানো হয় ভোর ৬টা থেকে বিকেল ৪টে অবধি চলবে বনধ। পাশাপাশি রেল রোকো ও  চাক্কা জ্যামও করে আন্দোলনকারীরা। পঞ্জাবে বেলা ১২টা থেকে বিকেল ৪টে অবধি চাক্কা জ্যাম করে কৃষকরা। পঞ্জাব-সহ একাধিক রাজ্যের জাতীয় সড়কেও অবরোধ করে আন্দোলনকারী কৃষকরা। আর তাদের আন্দোলনের জেরেই উত্তাল হয় দিল্লীর রাজপথ।

Advertisement of Hill 2 Ocean

ব্রিগেডের মঞ্চ থেকেই প্রার্থীদের নাম ঘোষণা! কে কে সেই তালিকায়?

এরপর গত ৬ মার্চ থেকে ফের দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় আন্দোলনকারী কৃষকরা।  এরমধ্যেই আজ দেশজুড়ে রেল রোকো অভিযানের ডাক দিল কৃষক সংগঠন। আজ দুপুর ১২টা থেকে বিকেল ৪টে অবধি দেশের বিভিন্ন প্রান্তে রেল অবরোধ। আর তার জেরেই ব্যহত হবে লোকাল ও দূরপাল্লা ট্রেনএর পরিষেবা।

কৃষক আন্দোলনের ঝাঁঝ শুক্রবার ভারত বনধ, রেল রোকো

পাঞ্জাব, হরিয়ানায় মোট ৬০টি জায়গায় রেল অবরোধ করবেন কৃষকরা। দুপুর ১২টা থেকে বিকেল ৪টে অবধি ফিরোজপুর, গুরুদাসপুর, অমৃতসর, রূপনগর- সহ বহু জায়গায় রেললাইনের উপরে বসে বিক্ষোভ- অবরোধ করবেন তারা। তার জেরেই স্তব্ধ হবে রেল পরিষেবা।

এরআগেও  আন্দোলন ঠেকাতে পুলিশি ব্যরিকেড দিয়ে রাস্তা আটকানো হয়। রাস্তায় বসানো হয় পেরেক। সিমান্ত এলাকায় জোরদার নিরাপত্তা ব্যবস্থা করা হয়। এমনকি দিল্লীতে জারি করা হয় ১৪৪ ধারা। আর এবারও  আন্দোলন আটকাতে দিল্লি, হরিয়ানা, পঞ্জাব-সহ বিভিন্ন রাজ্যের সীমান্তে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। অম্বালায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর