Travel_kalimpong

শর্মিলা চন্দ্র, ১৪ মে : বর্ষায় ভাবছেন কোথায় যাবেন? এখনও ঠিক করে উঠতে পারছেন না কোথায় যাবেন? তাহলে আপনার জন্য রইল আজকে বর্ষায় ঘুরতে যাওয়ার জন্য পাহাড়ের কিছু অফবিট জায়গায় সন্ধান।

ঘুরে আসি : গরমের ছুটির সেরা ডেস্টিনেশন লালগঞ্জ

ঘুরে আসি: ঘুরে আসুন তুষারস্নাত রিশপ থেকে

পাহাড়ে যেতে চাইলে সেরা ঠিকানা

অনেকেরই বর্ষায় পাহাড় ঘুরতে যাওয়ার স্বপ্ন থাকে। কিন্তু প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে অনেকেই পিছিয়ে যান। আবার অনেকেই মনে করেন বর্ষায় পাহাড় ভালোভাবে উপভোগ করা যায় না। কিন্তু বর্ষায় পাহাড়ের সৌন্দর্যতা অনেকেরই এখনো অজানা। বর্ষায় পাহাড় মানে বৃষ্টিভেজা পাহাড়ী রাস্তায় হেঁটে ঘুরে বেড়ানো। বর্ষায় পাহাড় মানে পাহাড়ের মাঝে মেঘেদের লুকোচুরি খেলা তো রয়েছেই। এই সময়ে হোমস্টে বা হোটেলের বারান্দায় বসে ঝিরি ঝিরি বৃষ্টি উপভোগ করতে কার না ভালো লাগে বলুন। সঙ্গে উষ্ণ চায়ের পেয়ালায় চুমুক তো উপরি পাওনা। তাই এই বর্ষায় পাহাড়ে ঘোরার ছোট্ট একটা প্ল্যান করে নিতেই পারেন।

ভ্রমণপিপাসু মানুষদের কাছে কালিম্পং কিন্তু সেরা ঠিকানা। কালিম্পংয়ের চমৎকার আবহাওয়া এবং আশেপাশের কিছু পর্যটন কেন্দ্র আপনার বর্ষায় ট্যুরের জন্য অন্যতম ডেস্টিনেশন হতে পারে। আজকে সেরকমই কিছু অফবিট জায়গা আপনাদের সঙ্গে শেয়ার করব-
লাভা: কুয়াশা আর মেঘে ঢাকা পাইন গাছের জঙ্গল বর্ষায় আরো মায়াবী হয়ে ওঠে। কালিম্পং থেকে এই গ্রামটি ৩৪ কিলোমিটার দূরে অবস্থিত। মূল শহর ছাড়িয়ে আকাশ ছোঁয়া পাইন গাছে ঘেরা পথে হাঁটলে যেন এক স্বর্গীয় অনুভূতি পাবেন।

কোলাখাম: লাভা থেকে মাত্র ১০ কিলোমিটার দূরেই এই গ্রাম। কোলাখামের অন্যতম আকর্ষণ বলা যেতে পারে ছাঙ্গে জলপ্রপাত। সঙ্গে কাঞ্চনজঙ্ঘার অপূর্ব তুষারাচ্ছান্ন দৃশ্য তো আছেই।

রামদুরা: কালিম্পং থেকে ১৫ কিমি দূরে, তিস্তা নদীর তীরে পাইন গাছের বনাঞ্চল দ্বারা আবৃত রামদুরা উত্তরবঙ্গের বলা ভালো দার্জিলিংয়ের একটি নতুন অফবিট ঠিকানা বলা যায়।

মাইরুঙ গাঁও : কালিম্পং শহর থেকে মাত্র ১৫ কিমি দূরে এই অচেনা গ্রাম। একেবারে চোখ জুড়ানো পর্যটন কেন্দ্র। এখনও সেভাবে পর্যটকরা এই গ্রামে যান না। নির্জন, নিরিবিলিতে ছোট্ট পাহাড়ি গ্রাম যেন আপনার অপেক্ষাতেই রয়েছে। নেওড়া ভ্যালি ন্যাশানাল পার্ক দিয়ে ঘেরা পাহাড়ি গ্রাম আপনাকে মুগ্ধ করবে।

রিশপ : কালিম্পং অঞ্চলের শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র রিশপ। রিশপকে ঘিরে রয়েছে কাঞ্চনজঙ্ঘা, কাব্রু, সিনিয়ালচু, পান্ডিম সহ নানা শৃঙ্গ। জঙ্গলের মধ্যে ট্রেক করে যেতে পারেন টিফিনদাঁড়া ভিউ পয়েন্টে। এটি সান্দাকফুফের পর পশ্চিমবঙ্গের উচ্চতম ভিউ পয়েন্ট।
এছাড়াও কালিম্পংয়ের আশেপাশে অনেক ভ্ৰমণ খনিজ লুকিয়ে রয়েছে। সাধারণ পর্যটকের কাছে এগুলি এখনো অজানা। সারা সপ্তাহের ব্যস্ততার ক্লান্তি দূর করতে কয়েকদিনের জন্য ঘুরে আসতে পারেন কালিম্পংয়ের এই অফবিট জায়গাগুলিতে। মন্দ লাগবে না কিন্তু।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর