moringa is a miracel medicine

 রত্না দাস, ৪ ফেব্রুয়ারি: নিজেকে বয়স্ক লাগছে? মুখে প্রচুর রিংকেলস পড়েছে? ত্বক দেখলে মনে হচ্ছে যে অনেকটাই বার্ধক্যের দিকে এগিয়ে যাচ্ছেন? ঘাবড়াবেন না। সমাধান আছে এই গাছের পাতাতেই।

moringa is a miracel medicine

পুরুষ ও মহিলাদের বিভিন্ন কারনে পড়তে পারে বার্ধক্যের ছাপ। বিশেষ করে কাজের চাপ থাকার ফলে শরীরের দিকে যত্নও নেওয়া হয় না সেভাবে। তার ফলে ত্বক রুক্ষ শুষ্ক হয়ে ওঠে। তার সাথে আছে টেনশন, মানষিক চাপ, অবসাদ। অল্প বয়সেই বার্ধক্যের ছাপ পড়তে শুরু করে মুখের ত্বকে।

এই সব সমস্যা যেমন আছে পাশাপাশি আছে চুল পড়ার সমস্যাও। ত্বক ও চুল পড়া থেকে মুক্তি পেতে সেবন করুন এই গাছের পাতা। আপনার ত্বকের যাবতীয় সমস্যা এবং চুল পড়া একেবারে জন্য বন্ধ হয়ে যাবে। তার সঙ্গে বার্ধক্য আসবে অনেক ধীরগতিতে। ফলে আপনি থাকবেন চির যৌবনেই।

লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর নামে পাতা হচ্ছে ফাঁদ!

প্রতিদিন এই পাতা সেবন করলে আপনার ত্বক উজ্জ্বল ও ফর্সা হয়ে উঠবে। এটিতে প্রচুর পরিমাণ এন্টিঅক্সিডেন্ট, প্রোটিন, আয়রন, ভিটামিন- এ, ভিটামিন- সি, ম্যাঙ্গানিজ, ভিটামিন- ডি আছে। যার ফলে শরীরও থাকবে সুস্থ ও ত্বকও থাকবে টানটান।

এটির নাম হলো মরিঙ্গা(Moringa)। এর উৎস: সজনে গাছের পাতা। অর্থাৎ মরিঙ্গা পাউডার বা সজনে গাছের পাতার গুড়ো প্রতিদিন সেবন করলে অবশ্যই পাবেন উপকার। মরিঙ্গা পাউডার এক থেকে দু’চামচ নিয়ে এক কাপ গরম জলে মিশিয়ে প্রতিদিন সকালবেলা খালি পেটে সেবন করুন। এই মরিঙ্গা শুধু যে ত্বক এবং চুলের পুষ্টি বৃদ্ধি করে তা নয়। পাশাপাশি আপনার ওজনও কমাতে সাহায্য করে। এতে প্রচুর পরিমাণে রোগ প্রতিরোধক ক্ষমতা রয়েছে।

নিয়মিত সজনে গাছের পাতার গুড়ো সেবন করলে আপনি ক্যান্সার থেকে নিজেকে অনেক দূরে রাখতে পারবেন। তার সাথে ডায়াবেটিসও আপনাকে ছুঁতে পারবে না। এটি আপনার লিভারকে সুস্থ রাখবে হার্ট অ্যাটাক থেকে আপনাকে রক্ষা করবে। কিডনিতে পাথর জমতে দেবে না। সাথে হাই ব্লাড প্রেসারকে নরমাল রাখতে সাহায্য করবে মরিঙ্গা। পাশাপাশি এতে প্রচুর পরিমাণে ম্যাঙ্গানিজ থাকায় হাড় মজবুত করতে সাহায্য করে। সুতরাং দৈনন্দিন জীবনে মরিঙ্গাকে বন্ধু করে নিলে আপনি অনেক দুরারোগ্য-ব্যাধি থেকে মুক্তি পাবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর