Trap in the name of updating the KYC of Lakshmi Bhandar

ব্যুরো নিউজ, ৪ ফেব্রুয়ারি: লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর নামে পাতা হচ্ছে ফাঁদ! পঞ্চায়েতের ট্যাক্স আদায়ের চেষ্টা!

Trap in the name of updating the KYC of Lakshmi Bhandar

পঞ্চায়েত থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের গ্রাহকদের লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য বলা হচ্ছে। সেই মতো কেওয়াইসি আপডেট করাতেও আসছেন অনেকেই। লাইনে দাড়িয়ে কেওয়াইসি আপডেট করাতে এলে জানানো হচ্ছে আগে পঞ্চায়েতের ট্য়াক্স জমা দিতে হবে। তারপরেই হবে বাকী কাজ। ঘটনায় ক্ষোভ স্থানীয়দের।

সংসারে অনটন! তার ওপর আটটা সন্তান, দায়ে একরত্তি কন্যাকে বিক্রি করলেন মা!

ঘটনাটি পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতের। বয়াল ১ গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে এলাকাবাসীদের একাংশের অভিযোগ, প্রথমে পঞ্চায়েত থেকে তাঁদের লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য বলা হয়েছে। সেই মতো পঞ্চায়েত অফিসে গিয়ে যখন তাঁরা লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য আসছেন, তখন তাঁদের বলা হচ্ছে, আগে পঞ্চায়েতের ট্য়াক্স জমা দিতে হবে। তবেই লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট কোরানো হবে। এই অভিযোগ তুলেই নন্দীগ্রাম ২ ব্লকের বয়াল ১ গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।

ঘটনায় লেগেছে রাজনৈতিক রঙও। এই পঞ্চায়েতটি বিজেপি পরিচালিত হওয়ায়, তৃণমূলের তরফে ইতিমধ্যেই ওই পঞ্চায়েত প্রধানের অপসারণের দাবি তোলা হয়েছে। বিষয়টি নিয়ে রাজ্যের শাসক দল কাঠগড়ায় দাড় করিয়েছে গেরুয়া শিবিরকে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের বক্তব্য, বিজেপি পরিচালিত বয়াল ১ পঞ্চায়েত প্রধান বেআইনিভাবে লক্ষ্মীর ভাণ্ডারের নাম করে মানুষকে বোকা বানাচ্ছেন। তারই প্রতিবাদে মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন। সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে, বোকা বানিয়ে ট্যাক্স আদায় করা হচ্ছিল।


ঘটনায় বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি পবিত্র কর স্পষ্ট বলেন, পঞ্চায়েতের ট্যাক্স তো সবাইকেই দিতে হবে। এর সঙ্গে তো লক্ষ্মীর ভাণ্ডারের কোনও যোগ নেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর