C V Anand Bose

ব্যুরো নিউজ, ২০ মার্চ: যতই এগিয়ে আসছে লোকসভা নির্বাচন ততই যেনও উত্তপ্ত হচ্ছে কোচবিহারের দিনহাটার আবহাওয়াও। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। কিন্তু তা মানতে নারাজ শাসকদল। জানা গিয়েছে, মঙ্গলবার ভোটের প্রচার সেরে ফিরছিলেন নিশীথ প্রামাণিক। সেই সময় মন্ত্রী উদয়ন গুহর জন্মদিন পালন হচ্ছিল। এরপরেই অভিযোগ ওঠে নিশীথ প্রামানিকের কনভয় ওই এলাকায় পৌছতেই তার কনভয় ঘিরে ফেলা হয়, হামলা চালানো হয়। এই পরিস্থিতিতে নিশীথ প্রামাণিকের দেহরক্ষীরা লাঠিচার্জ করে।

কাজ থেকে সাময়িক অবসর রণবীরের

এরপরই নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহর হাতাহাতির ঘটনায় ফের পারদ চড়তে শুরু করে। তাদের হাতাহাতিতে কার্যত পড়ে গিয়ে মাথা ফাটে এসডিপিও ধীমান মিত্রর। এই ঘটনার প্রতিবাদে পথে নামে বিজেপি। পথে বসে রাস্তা অবরোধ করে তারা। এরপরই পাল্টা প্রতিবাদ করে তৃণমূল। প্রতিবাদ স্বরূপ আজ থেকে আগামী ২৪ ঘটার বনধের ডাক দেয় তৃণমূল। সেই মত আজ সকাল ৬ টা থেকে শুরু হয় বনধ। কিন্তু  এরপরেই মন্ত্রী উদয়ন গুহ সামাজিক মাধ্যমে বনধ প্রত্যাহার করে নেওয়ার কথা জানান।

Advertisement of Hill 2 Ocean

অবৈধ নির্মাণ নিয়ে কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের

এদিকে গেরিয়া শিবিরের আন্দোলনে বাধ সাধে পুলিশ। ব্যরিকেড দিয়ে তাদের আটকানোর চেষ্টা করা হয়। আর সেখানেই ক্ষোভ উগড়ে দেয় বিজেপি শিবির। উদয়ন গুহর সময় অস্তমিত বলে কটাক্ষ করে বিজেপি। এরই মাঝে কোচবিহারে রাজ্যপাল আনন্দ বোস।

বুধবার দুপুরে বাগডোগরা বিমানবন্দর থেকে কোচবিহারের উদ্দেশে রওনা হন রাজ্যপাল বোস। তিনি জানান, তিনি ঘটনার প্রাথমিক রিপোর্ট পেয়েছেন। তবে গ্রাউন্ড জিরোয় গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে চান বলে জানান তিনি। তিনি এও জানান, দিনহাটার এই ঘটনা থেকে বোঝা যাচ্ছে সেখানকার রাজনৈতিক পরিবেশ ভাল নয়। এই পরিস্থিতিতে তিনি ডিজিপির থেকে রিপোর্ট চেয়েছেন।


		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর