cheif-secretory-under-pressure

শর্মিলা চন্দ্র, ২০ মার্চ :গার্ডেনরিচের মত মর্মান্তিক দুর্ঘটনা আর যাতে না ঘটে তার জন্য বেআইনি নির্মাণ আটকাতে এবার কড়া পদক্ষেপ নিল কলকাতা হাইকোর্ট। সূত্রের খবর, হাওড়ার একটি বেআইনি নির্মাণের ঘটনায় প্রোমোটারকে ১ কোটি টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আগামী তিনমাসের মধ্যে সংশ্লিষ্ট আবাসনের বাসিন্দাদের আবাসন খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। শুধু তাই নয় আবাসনটি ভেঙে ফেলার নির্দেশও দিয়েছেন বিচারপতি।

প্রোমোটারকে ১ কোটি টাকা জরিমানার নির্দেশ বিচারপতির

গার্ডেনরিচ কাণ্ডের পর তড়িঘড়ি বদলি করা হল ইঞ্জিনিয়রদের

আগামী ২ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি। তাঁর আগে প্রোমোটার আদালতে জরিমানার অর্থ জমা না দিলে তাঁকে বড় বিপদে পড়তে হবে বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিচারপতি সিনহা।

Advertisement of Hill 2 Ocean

আদালত সূত্রে খবর, হাওড়ার কালীপ্রসাদ চক্রবর্তী লেনে কোনরকম অনুমোদন ছাড়াই তৈরি হয়েছিল একটি পাঁচতলা আবাসন। ওই আবাসনটির প্রত্যেকটি ফ্ল্যাট ৩০ থেকে ৪০ লক্ষ টাকা দরে বিক্রি করে দেয় প্রোমোটার। নির্মাণটিকে কেন্দ্র করে মামলা দায়ের হয়। অভিযোগ, মামলা চলাকালীনই একতলা থেকে সেটিকে পাঁচ তলা করে নেন প্রোমোটার।

এদিন মামলার শুনানিতে গার্ডেনরিচের প্রসঙ্গ টেনে বিচারপতি বলেন, আদালত এতদিন নরম ছিল তাই এই ধরনের ঘটনা ঘটেছে। যে পরিস্থিতি এসে দাঁড়িয়েছে তাতে আদালত আর কোন বেআইনি নির্মাণকে রেয়াত করবে না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর