Fraud in the name of the postal department! India Post warned

ব্যুরো নিউজ, ১০ মার্চ: আজকাল সংবাদ মাধ্যম বা খবরের কাগজ খুললেই প্রতিদিনই প্রায় কোনও না কোনও প্রতারণার খবর শিরোনামে। এসব ঘটনা এখন যেনও রোজকার ব্যপার হয়ে দাড়িয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও এই ঘটনা ঘটেই চলেছে। আর আমদের সামনে উঠে আসছে সেই সব অভিযোগ। তবে একটা জিনিস লক্ষণীয় যে, প্রতারকরা প্রতারণা করতে প্রিতিদিনই নিত্য নতুন জাল সাজাচ্ছে। আর বিভিন্ন রকম প্রলোভন দেখিয়ে আমাদের সেই ফাঁদে ফেলার চেস্টা চালিয়ে যাচ্ছে। কখনও তাদের প্রতারণার ফাঁদে পা ফেলে সর্বশান্ত হচ্ছে দিন আনা দিন খাওয়া মানুষটি। নতুবা তাদের সেই জালে পা দিচ্ছে ছোটখাটো ব্যবসায়ী থেকে শিল্পপতিরা, এমনকি বৃদ্ধা, গৃহবধু থেকে নেতা-মন্ত্রীরা।

‘রাম এযুগে জন্মালে তাঁর পেছনেও ইডি-সিবিআই লেলিয়ে দিত বিজেপি’

তবে এবার সামনে এল নয়া প্রতারণার ছক! জানা গিয়েছে, ভারতীয় ডাক বিভাগকে সামনে রেখে প্রতারণা করা হচ্ছে, সেক্ষেত্রে ডাক বিভাগের নাম করে মানুষকে বিভিন্ন পুরস্কার, অফার এমনকি ভর্তুকি দেওয়ার প্রলোভনও দেখানো হচ্ছে। আর সেই ফাঁদে পা দিলেই কেল্লাফতে!

Advertisement of Hill 2 Ocean

লালুপ্রসাদ ‘ঘনিষ্ঠ’ সুভাষ যাদবকে গ্রেফতার করল ইডি

এবার এই প্রতারণার ছক থেকে এড়িয়ে চলতে সাধারণ মানুষকে সাবধান করল ইন্ডিয়া পোস্ট। তারা জানিয়েছে, বিভিন্ন প্রলোভন দেখিয়ে ডাক বিভাগের নাম করে সমীক্ষায় অংশ নিতে বলা হচ্ছে। আর তাতে অংশ নিলেই আর্থিক সুবিধা মিলবে বলে আর্থিক প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদ পাতা হচ্ছে। এক্ষেত্রে এসএমএস, ইমেল, হোয়াটসঅ্যাপ, টুইটার, ইনস্টাগ্রামকে ব্যবহার করে এই ধরনের প্রতারণার ফাঁদ পাতছে প্রতারকরা। সাধারণ মানুষ যাতে এই প্রলোভনগুলি এড়িয়ে চলেন সেই আর্জিই জানিয়েছে ডাক বিভাগ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর