ED arrests Laluprasad 'closer' Subhash Yadav

ব্যুরো নিউজ, ১০ মার্চ: অবৈধ বালি উত্তোলন মামলায় ইডির হতে গ্রেফতার লালু প্রসাদ যাদব ‘ঘনিষ্ঠ’ সুভাষ যাদব। শনিবারই সুভাষ যাদবের বাড়িতে তল্লাশি চালায় ইডি। মোট আটটি জায়গায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। আর এই তল্লাশি অভিযানে উদ্ধার হয়েছে নগদ দু’কোটি টাকা। এরপরেই সুভাষ যাদবকে গ্রেফতার করে ইডি।

 লঞ্চের আগেই ফাঁস হল iQOO Z9 5G মডেলের দাম! কত দামে পাবেন আপনি?

অবৈধ বালি উত্তোলন মামলায় ১৬১ কোটি টাকার কারচুপির অভিযোগ উঠেছে। ইডির তদন্তে জানা গিয়েছে, এই বালির খাদানগুলি সিন্ডিকেটের মাধ্যমে পরিচালিত হত। বিহারের একাধিক জায়গায় মোট ২০টি এফআইআর দায়ের করা হয়েছে এই বালির খাদানগুলি থেকে অবৈধ বালি তোলার বিষয়ে। আর এই অভিযোগেই উঠে এসেছে ‘ব্রডসন্স কমোডিটিস প্রাইভেট লিমিটেড’- এর নাম। আর তদন্তে এও সামনে এসেছে যে, এই কোম্পানিটির মালিক লালু প্রসাদ যাদব ‘ঘনিষ্ঠ’ সুভাষ যাদব।

Advertisement of Hill 2 Ocean

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ঝাড়খণ্ডের চাতরা থেকে আরজেডির প্রতীকে প্রার্থী হয়েছিলেন সুভাষ যাদব। বিভিন্ন রাজনৈতিক সুবিধা ভোগ করতে তৎকালীন রেলমন্ত্রি ও তার পরিবারকে জমি- বাড়ি- ফ্ল্যাট উপহার দিতেন সুভাষ। এছাড়াও তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছ। ইডির পাশাপাশি আয়কর বিভাগও তার বাড়িতে হানা দিয়েছিল।

তবে এর আগেও ইডির আধিকারিকরা সুভাষ যাদবের বাড়ি-সহ একাধিক জায়গায় তল্লাশি চালায়। কিন্তু এবার একাধিক অভিযোগ ও ২ কোটি টাকা নগদ সহ তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর