Insulin given to Kejriwal on Tihar

ব্যুরো নিউজ, ১০ মার্চ: কেন্দ্র সরকারের বিরুদ্ধে সকল বিরোধী শিবিরের মূলত একটাই অভিযোগ। কেন্দ্র তার এজেন্সিগুলিকে নিজেদের স্বার্থে ব্যবহার করছে। মিথ্যা ও ভুয়ো মামলার অভিযোগে বিরোধী দল ও ওই শিবিরের নেতা-মন্ত্রীদের ভাবমূর্তিতে আঘাত আনছে কেন্দ্র সরকার। আর তা নিয়ে সরব হয়েছে প্রায় প্রতিটি রাজনৈতিক দলই।

প্রথমবার রামনবমীতে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার! জারি নির্দেশিকা

কটাক্ষ করতে ছাড়েননি দিল্লীর মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে কেজরিওয়ালের। একাধিকবার তাঁকে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। কিন্তু প্রতিবারই সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

Advertisement of Hill 2 Ocean

যদিও এ বিষয়ে তার ‘সাফাই’, ২ বছর ধরে তদন্ত চলছে। দাবি করা হচ্ছে মদ নিয়ে কিছু দুর্নীতি হয়েছে। একাধিকবার, একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। রোজই তল্লাশি করছে। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।

৪০ ফুটের বোরওয়েলে পড়ল শিশু

এই ইস্যুতেই ফের কড়া ভাষায় মোদী সরকারকে তোপ দেগেছেন অরবিন্দ কেজরিওয়াল। দোরগোড়ায় লোকসভা নির্বাচন তা আর বোলার অপেক্ষা রাখে না। ময়দানে সব রাজনৈতিক দল গুলিই তোড়জোড়ের সঙ্গে প্রচার চালাচ্ছে।  তেমনই আপ সরকারও নেমে পড়েছে ময়দানে। আর ময়দানে নেমেই প্রথম তোপ কেন্দ্র সরকারের এজেন্সিগুলির বিরুদ্ধে। তিনি বলেন, ‘ভগবান রাম যদি এযুগে জন্মাতেন, তাহলে বিজেপি তাঁর বাড়িতেও ইডি-সিবিআই পাঠিয়ে দিত। মাথায় বন্দুক ঠেকাতো। তারপর তাদেরও দলে যোগ দিতে বলত, নয়তো জেলে পাঠিয়ে দিত।’ মূলত কেন্দ্রের বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতি করারও অভিযোগ তুলেছে বিরোধী দলগুলি। এমনকি লোকসভা নির্বাচনের আগে রাম মন্দির উদ্বোধনকেও মোদী সরকারের ‘নির্বাচনী টোপ’ হিসাবে দেখছে বিরোধী শিবির। এবার সেই ইস্যুতেই মোদী সরকারকে চাচাছোলা কটাক্ষ করলেন কেজরিওয়াল।

গত শনিবারই তিনি মহিলাদের উদ্দেশ্যে বলেন, যদি স্বামীরা নরেন্দ্র মোদীর নাম নেন, তবে যেন তারা তাদের স্বামীদের রাতে খেতে না দেন। তিনি এও বলেন, অনেকেই মোদীর নামে শ্লোগান দিচ্ছে। আর আওনাদেরই তাদের সোজা করতে হবে।

পাশাপাশি মহিলাদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা শপথ নিন যে আমাকে সমর্থন করবেন এবং আম আদমি পার্টিকেই ভোট দেবেন। আপনাদের পরিচিত যে মহিলারা বিজেপিকে সমর্থন করেন, তাদেরও বলুন যে একমাত্র ভাই কেজরীবালই আপনাদের পাশে দাঁড়াবে বিপদের সময়ে।” তিনি অন্যান্য বিজেপি সমর্থিত মহিলাদের বলার পরামর্শ দেন যে, তাদের বলুন একমাত্র আপ সরকারই মহিলাদের জন্য বাসের টিকিট ফ্রি করেছে। একমাত্র আপ সরকারই বিনামূল্যে বিদ্যুৎ প্রদান করে। আর আপ সরকারই প্রতি মাসে মহিলাদের ১০০০ টাকা করে ভাতা দিচ্ছি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর