mastermind-of-the-fraud-case- kunal-was-arrested

ব্যুরো নিউজ, ২২ ফেব্রুয়ারি: কল সেন্টার প্রতারণা চক্রের মূল পাণ্ডা কুণাল গুপ্তাকে ধরতেই ময়দানে নেমেছিল ইডির আধিকারিকরা। কুণালের বিরুদ্ধে হাজার কোটি টাকা প্রতারণার অভিযোগ ওঠে। প্রসঙ্গত,  সল্টলেক সেক্টর ফাইভে এক ভুয়ো কলসেন্টার চক্রের হদিশ পায় বিধাননগর সাইবার ক্রাইম থানা। তদন্তে নেমে উঠে আসে প্রতারণা চক্রের মাথা কুণাল গুপ্তার নাম। দীর্ঘদিন ধরে ওই কল সেন্টারটি চালানো হচ্ছিল। জানা যায়, ওই কল সেন্টারের কর্ণধার কুণাল গুপ্তা।

আমেরিকা: ‘ড্রাকুলা’ টিকটিকির কামড়ে মৃত্যু

এরপর কুণালের নামে লুক আউট নোটিসও জারি করে ইডি। পাশাপাশি তল্লাশি চালানো হয় কুণালের আত্মীয় ও বন্ধু-বান্ধবের বাড়িতেও। গতকালই সাতসকালে জোরদার তদন্ত চালায় কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। শহরের একাধিক জায়গায় চলে ইডির অভিযান। কুণাল গুপ্তার খোঁজে ইডি পৌছায় বাগুইহাটির দেশবন্ধু নগরে গৌতম গুপ্তার বাড়িতে। জানা গিয়েছে গৌতম সম্পর্কে কুণালের আত্মীয় হন। পাশাপাশি বেনিয়াপুকুর এলাকাতেও তল্লাশি অভিযান চালায় ইডি। এরপরেই আত্মীয়- বন্ধু মহল থেকেই খোঁজ মেলে কুণালের। শেষে গতকাল রাতেই গ্রেফতার হয় কুণাল গুপ্তা।

Enforcement Directorate

কল সেন্টারের নামে কোটি কোটি টাকা জালিয়াতির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ইডি সূত্রে খবর, বিদেশি নাগরিকদের সাপোর্ট দেওয়ার নাম করে ফোন করা হত। এরপরেই তাঁদের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হত মোটা টাকা। এছাড়াও  দুবাই-সহ একাধিক দেশে কুণালের সম্পত্তির হদিশ মিলেছে। তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে নগদ ৪০ লক্ষ টাকা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর