Finally, CCTV was installed in Sandeshkhali

ব্যুরো নিউজ, ২১ ফেব্রুয়ারি: অবশেষে সন্দেশখালিতে বসানো হলো সিসিটিভি। সন্দেশখালির ফেরিঘাটে পুলিশের তরফে সেই সিসিটিভি বসানো হয়েছে। মূলত সন্দেশখালিতে ঢোকার যে ৪টি প্রবেশ পথ রয়েছে, সেখানেই বসানো হয়েছে সিসিটিভি। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত সন্দেশখালির শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয়েছিলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। সেইদিন থেকেই গোটা পরিবারসহ নিখোঁজ শেখ শাহজাহান।

সন্দেশখালিতে সিসিটিভি

এর মধ্যেই কেটে গিয়েছে বেশ কয়েকদিন। এখনো পর্যন্ত অধরাই রয়ে গেছে সন্দেশখালির ওই বেতাজ বাদশা। এরপর সন্দেশখালিতে একের পর ঘটে যাওয়া ঘটনার জেরে উত্তপ্ত হয়ে রয়েছে সন্দেশখালি। সন্দেশখালির বাসিন্দাদের পথে নেমে বিক্ষোভ করতেও দেখা যায়। সেখানকার মহিলাদের উপর নির্যাতন ও জোড় করে তাঁদের কাছ থেকে চাষের জমি কেড়ে নেওয়া ছাড়াও বহু অভিযোগ ছিল শেখ শাহজাহান ও তার অনুগামীদের বিরুদ্ধে। 
সন্দেশখালি মামলায় ইডি সিবিআইকে যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

এরপর একে একে জাতীয় মহিলা কমিশন, জাতীয় তফসিলি কমিশন সেখানে পৌঁছায়। কথা বলা হয় সেখানকার মহিলাদের সাথেও। শোনা হয় তাঁদের সমস্ত অভিযোগ। এরপর তাঁরা সন্দেশখালি থেকে ফিরে বাংলায় রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করেছিলো। আর এইবার বসানো হলো সিসিটিভি। 
sandeshkhali incident

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বার বার বলতে শোনা গিয়েছে যে সন্দেশখালিতে বহিরাগতদের প্রবেশের ফলেই একের পর এক ঘটনা ঘটছে। গতকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রবেশের পরই তড়িঘড়ি এই সিসিটিভি বসানো হলো। 
Advertisement of Hill 2 Ocean
এই সিসিটিভির তদারকির দায়িত্বভার থাকবে সন্দেশখালি থানার আধিকারিকদের উপর। সেখান থেকেই সম্পূর্ণ এলাকার নজরদারি চলবে। এখনো পর্যন্ত অধরা মূল অভিযুক্ত শেখ শাহজাহান। এই সিসিটিভি বসানোর জন্য আগামী দিনে কী শাহজাহানের হদিশ মিলবে? ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর