modi on opposition

ব্যুরো নিউজ, ৬ জুন : তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও শরিকদের সমর্থনে কার গঠন করতে চলেছে এনডিএ। সেক্ষেত্রে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদী। এবার তার শপথ গ্রহণের পালা। আগামী ৮ জুন অর্থাৎ শনিবার শপথ নেবেন মোদী। আর তাঁর সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে চলেছেন প্রতিবেশী একাধিক দেশের রাষ্ট্রনেতারা।

বড় পদক্ষপ দিলীপ ঘোষের! নিজের কাধেই তুলে নিলেন বড় দায়িত্ব

শপথ গ্রহণ অনুষ্ঠানে হতে পারে মেগা ইভেন্ট

শপথ গ্রহণ অনুষ্ঠানে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভুটান, নেপাল, মরিশাসের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রীলংকার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংঘও থাকবেন শপথ গ্রহণ অনুষ্ঠানে। ইতিমধ্যে দুজনের সঙ্গেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা হয়েছে বলে জানা যাচ্ছে। দুজনেই তাঁর আমন্ত্রণ গ্রহণ করেছেন।

BJP Helpline

জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিনন্দন জানিয়ে চিঠিতে শেখ হাসিনা লেখেন, ‘ভারতের লোকসভার ১৮তম নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ’‌র জয়ের জন্য বাংলাদেশের জনগণ এবং আমার পক্ষ থেকে আপনাকে অনেক অভিনন্দন। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতা হিসাবে আপনি ভারতের জনগণের আশা পূরণের ভার পেয়েছেন। ভারতের জনগণের রায়ে আপনার তৃতীয়বারের বিজয়ের পর দু’‌দেশের সম্পর্ক আরও বন্ধুত্বপূর্ণ ও ঘনিষ্ঠ হবে।’‌

জেলে থেকেই নির্বাচনে লড়াই! এবার সোজা লোকসভার অন্দরে খলিস্তানপন্থী নেতা

অন্যদিকে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে অতিথিদের তালিকায় থাকতে পারেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ জুগনাথের। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান যে জাঁকজমক পূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না। রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। এর পাশাপাশি কর্তব্যপথ, ভারত মণ্ডপম বা দ্বারকার যশোভূমি কনভেনশন সেন্টারে মেগা ইভেন্টের আয়োজন হতে পারে বলে জানা যাচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর