weather report

ব্যুরো নিউজ, ১৬ এপ্রিল: বেলা যত বাড়ছে ততই তাপমাত্রার পারদ চড়ছে। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ আরো বাড়বে। দক্ষিণবঙ্গের ১০ জেলা সহ কলকাতাতেও তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তাপমাত্রা ৪২ ডিগ্রি হতে পারে। পাশাপাশি লু বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। সকাল ১১ থেকে বিকেল ৪টে পর্যন্ত প্রয়োজন ছাড়া বাইরে না বেড়নোর পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। পশ্চিমের জেলাগুলিতে অস্বস্তিকর গরম বাড়বে।

‘কপ্টারে কি সোনা ছিল?’ আয়কর তল্লাশি নিয়ে তোপ তৃণমূল সুপ্রিমোর

আদ্রতাজনিত অস্বস্তি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্যদিকে সপ্তাহান্তে কলকাতায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৯ থেকে ৮৯ শতাংশ। আদ্রতাজনিত অস্বস্তি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের ক্ষেত্রে খুশির খবর শুনিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই দিনাজপুর ও মালদহেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর