KATHI BJP WORKER MURDER CASE

ব্যুরো নিউজ, ১৩ মে : নির্বাচনের মাঝেই এবার অযোগ্য শিক্ষকদের তলব করা শুরু করল সিবিআই। উল্লেখ্য ২০১৬-র প্যানেল বাতিল করে ২৫,৭৫৩ জনের চাকর বাতিলের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। যদিও পরবর্তীকালে সেই রায়ে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত। তবে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সেই ভিত্তিতে এবার যারা সাদা খাতা জমা দিয়েছেন অথবা ওএমআর সীটে ম্যানুপুলেশন করে যারা চাকরি পেয়েছেন এমনকী মেধা তালিকা নাম থাকার পরেও যারা চাকরি পেয়েছেন এবার তাদের এক এক করে তলব করা শুরু করল সিবিআই।

৪ জুনের আগেই শেয়ার কিনে রাখার কথা কেন বললেন শাহ?

প্রকাশ্যে আসবে কি আরও বড় কারওর নাম?

অন্যদিকে সিবিআই-এর এই তলবের পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে এবার কি তাহলে মেধা তালিকায় নাম না থাক স্বত্ত্বেও কীভাবে চাকরি পেয়েছেন? কাকে টাকা দিয়ে চাকরি মিলেছে এই সমস্ত প্রশ্ন উঠবেই। সূত্রের খবর, ৪৩২৭ জন অযোগ্য শিক্ষকদের নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই। সিবিআই-এর হাতে অযোগ্যদের ৬টি তালিকা রয়েছে বলে খবর। সেই তালিকা অনুযায়ী প্রাথমিকভাবে বেশ কয়েকজনকে তলব করা হয়েছে।

প্রসঙ্গত, ওএমআর যাচাইকারী সংস্থা নাইসার থেকে সিবিআই হার্ডডিস্ক উদ্ধার করেছিল। সেই হার্ডডিস্কেই কারা সাদা খাতা জমা দিয় চাকরি পেয়েছেন, কারা ওএমআর ম্যানুপুলেশন করে চাকরি পেয়েছেন তার সম্পূর্ণ তালিকা রয়েছে। এর পাশাপাশি এসএসসিও অনেককে চিহ্নিত করেছে। এবার সেই সমস্ত তালিকা দেখে ভুয়ো শিক্ষকদের তলব করা শুরু করল সিবিআই। এখন দেখার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আর কী কী তথ্য প্রকাশ্যে আসে।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর