Prime Minister at Kashi Vishwanath Temple in Varanasi
 লাবনী চৌধুরী, ১০ মার্চ: শনিবার বারাণসীর বিখ্যাত কাশী বিশ্বনাথ মন্দিরে পূজা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রার্থনা করার পরই একটি 'ত্রিশূল' হাতে তুলেনেন তিনি। এরপরই জনসাধারণকে শুভেচ্ছা জানান। সেই সময় প্রধানমন্ত্রীর পাশে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপরই দেখাযায় সাধারণ মানুষের উল্লাস।
কলকাতাতেই পূজিত হচ্ছেন অমিতাভ বচ্চন! অমিতাভের মন্দির বানিয়ে নিত্য পুজো করেন ভক্ত
  
কাশী বিশ্বনাথ মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সিএম যোগী বিস্তৃত ধর্মীয় আচার-অনুষ্ঠানে অংশ নেন এবং ভগবান শিবের প্রার্থনায় যোগ দেন। তাদের আগমনের কারনে মন্দিরটি সুন্দরভাবে ফুল দিয়ে সাজানো হয়। পাশাপাশি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে বিপুল জনসমাগম দেখা যায়। এদিন প্রধানমন্ত্রী মোদী বারাণসীতে একটি রোড শো করেন। তাকে স্বাগত জানাতে রাস্তায় দু'পাশে সারিবদ্ধ ভাবে দেখা যায় সাধারণ মানুষের উন্মাদনা।

এর আগে প্রধানমন্ত্রী মোদী পশ্চিমবঙ্গ, আসাম এবং অরুণাচল প্রদেশে হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন। পশ্চিমবঙ্গে, তিনি শিলিগুড়িতে "বিকশিত ভারত বিকশিত পশ্চিমবঙ্গ" কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। ইভেন্ট চলাকালীন, তিনি রেল ও সড়ক খাতে সমষ্টিগতভাবে 4 হাজার 500 কোটির বেশি মূল্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন। একটি জনসমাবেশে ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে সরকারী খাতে বরাদ্দ টাকা লুট করার অভিযোগ তোলেন। প্রধানমন্ত্রী মোদী বলেন, "দরিদ্র বিরোধী  তৃণমূল সরকার আয়ুষ্মান ভারত যোজনা বাস্তবায়ন করছে না। এই সরকার প্রতিটি পদক্ষেপে সাধারণ মানুষের টাকা লুট করছে। মোদি MGNREGA-এর জন্য টাকা পাঠান কিন্তু TMC সরকার মানুষের 25 লক্ষ জাল জব কার্ড তৈরি করে সাধারনের টাকা লুট করছে।
TPrime Minister at Kashi Vishwanath Temple in Varanasi

অরুণাচল প্রদেশের ইটানগরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'বিকশিত ভারত বিকশিত নর্থ ইস্ট' কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। অনুষ্ঠান চলাকালীন, তিনি বিশ্বের দীর্ঘতম টুইন-লেন টানেল- "সেলা টানেল" উদ্বোধন করেন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ টানেলটি চীনের সীমান্তবর্তী ভারতের তাওয়াং অঞ্চলে সর্ব-আবহাওয়া সংযোগ প্রদান করবে। টানেলটি তাওয়াং ভ্রমণের সময়কে কমপক্ষে এক ঘন্টা কমিয়ে দিয়েছে। যার ফলে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি) এর কাছাকাছি এলাকায় অস্ত্র, সৈন্য এবং সরঞ্জাম দ্রুত মোতায়েন করা যায়।

এদিকে আসামে প্রধানমন্ত্রী মোদী আসামের আহোম রাজ্যের রাজকীয় সেনাবাহিনীর প্রখ্যাত জেনারেল লাচিত বোরফুকানকে সম্মান জানিয়ে একটি 84-ফুট লম্বা মূর্তি উন্মোচন করেছেন। মুঘলদের বিরুদ্ধে তাঁর বিজয়ের জন্য উদযাপন করা হয়েছে। তিনি এক শিংওয়ালা গন্ডারের জন্য বিশ্ববিখ্যাত কাজিরাঙ্গা জাতীয় উদ্যানও পরিদর্শন করেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর