Amitabh Bachchan is worshiped in Kolkata

ব্যুরো নিউজ, ৯ মার্চ: দেখতে দেখতে ৮১ বছর বয়সে পদার্পণ করলেন বলিউড অভিনেতা তথা বিগ বি অমিতাভ বচ্চন। তবে বয়সের ভারে বাড়িতে বসে না থেকে এখনো পর্যন্ত ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করছেন তিনি। আর এটাই যেন বিস্ময়ের বিষয় হয়ে দাঁড়িয়েছে সঞ্জয় পাটোদিয়া এবং তাঁর পরিবারের কাছে। ঠিক সেই কারণেই অমিতাভ বচ্চনকে ভগবান মনে করেন তিনি এবং তার পরিবার।

কলকাতার এই মন্দিরে পূজিত হচ্ছেন বলিউডের বিগ বি

সঞ্জয় পাটোদিয়ার বন্ডেল রোডের বাড়িতে প্রবেশ করলে নিচের তলাতেই দেখা যায় প্রত্যেকটা দেওয়ালে অমিতাভ বচ্চনের বিরাট বিরাট ছবি টাঙ্গানো রয়েছে। শুধু কি তাই? একটি ঘরে বিরাট সিংহাসনে অমিতাভ বচ্চনের বিরাটাকার মূর্তি বসিয়ে রেখেছেন সঞ্জয়বাবু। নীল রঙের স্যুট প্যান্ট পরা ওই মূর্তির গলায় রয়েছে মালা। আশেপাশে পুজোর সামগ্রী লম্বা প্রদীপ কাশর ঘন্টা কিনা নেই।

সন্দেশখালীর ঘটনা কি এবার বড় পর্দায়? শুরু হলো তোড়জোড়

জানা যাচ্ছে যে, প্রতিদিন নিয়ম মেনে তিন বেলা অমিতাভ বচ্চনের পুজো করে থাকেন সঞ্জয়বাবু। না কোন ব্রাহ্মণ দিয়ে নয়, বরং নিজের হাতেই পুজো করেন ভগবান তুল্য নিজের পছন্দের অভিনেতাকে। অমিতাভ বচ্চনের জন্মদিন মানেই বাড়িতে উৎসব লেগে যায়। উৎসবের পাশাপাশি পূজা অর্চনা, এমনকি সমাজসেবার কার্য করে থাকেন সঞ্জয় বাবু।

Advertisement of Hill 2 Ocean

এই প্রসঙ্গে সঞ্জয় পাটোদিয়া জানান,জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর। অর্থাৎ জীব সেবার মধ্যেই যে শিব সেবা সেটাই বিশ্বাস করি আমরা। একথা মনে করেন স্বয়ং অমিতাভ বচ্চন। তাই অমিতাভ বচ্চন এর প্রত্যেকটা জন্মদিনে গরিব মানুষের পাশে গিয়ে দাঁড়ান সঞ্জয়বাবু। কিছু সাহায্য তুলে দেওয়া হয় তাদের হাতে। অমিতাভ বচ্চনের দেখানো সেই পথেই হেঁটে চলেছেন তিনি।

তবে নিজের হাতে নিজের বাড়িতে মন্দির স্থাপন করে যে মানুষটার পূজো করছেন সঞ্জয়বাবু সেই মানুষটা কি জানেন তার এই কাজ কর্মের কথা? সঞ্জয়বাবু জানান,”আমি মুম্বইয়ে গিয়ে বহুবার দেখা করে এসেছি অমিতজির সঙ্গে। তিনি আমাদের দেখতে পেয়ে খুবই খুশি হন। আমার ছেলে এবং মেয়ের নামকরণও করেছিলেন তিনি। তবে একটা কথা তিনি বারবারই বলেন, “আমার জয় গান করবে না। তোমরা যদি অভাবীদের পাশে গিয়ে দাঁড়াও, তাতেই আমি সবচেয়ে বেশি খুশি হব।”

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর