Nishith Pramanik udayan guha issue

ব্যুরো নিউজ, ১৭ এপ্রিল:  ঘাড়ের ওপর নিঃশ্বাস ছাড়ছে লোকসভা নির্বাচন। ১৯ তারিখ রাজ্যে প্রথম দফায় লোকসভা নির্বাচন। তার আগে হাতে গোনা আর কয়েক ঘণ্টা বাকি। কিন্তু তার আগেই উত্তরবঙ্গের রাজনীতিতে চাপানউতোর।

রাম মন্দিরে প্রথম জন্মদিন রামলালার | রামলালার সূর্যাভিষেক দেখে আবেগপ্রবণ হয়ে কী বললেন মোদী?

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল নেতা উদয়ন গুহর বিরুদ্ধে কমিশনে কেন্দ্রীয় প্রতি- মন্ত্রী নিশীথ প্রামানিক। এদিন সকালেই বিজেপি বিধায়ক মিহির গোস্বামী নিজের বাসভবনে নিয়ে বৈঠক করেন। সেখানে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকের পরেই উদয়ন গুহর বিরুদ্ধে কমিশনে যাওয়ার বিষয়টি সাংবাদিকদের কাছে জানান। নিশীথ প্রামাণিক মুখ্য নির্বাচনী আধিকারিক, পর্যবেক্ষক ও রিটার্নিং অফিসারের কাছে উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন সেই বিষয়টিও জানান তিনি।

কমিশনের কাছে একাধিক অভিযোগ

জানা গিয়েছে, উদয়ন গুহর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রয়েছে বলে কমিশনের কাছে জানিয়েছেন নিশীথ। এমনকি ৩০২ ধারায় খুনের মামলাও রয়েছে তার বিরুদ্ধে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পরবর্তীতেও এলাকায় হিংসা ছড়ানোর মত ঘটনার সঙ্গে যুক্ত উদয়ন গুহ। আর এই ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশন যে রিপোর্ট পেশ করেছিল, সেখানেও উদয়ন গুহর নাম রয়েছে বলে উল্লেখ করেছে নিশিথ প্রামানিক।

তবে এবিষয়ে উদয়ন গুহ বলেন, ওদের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। খড় কুটো আঁকড়ে বাঁচবার চেষ্টা করছে। তাই আমাকে গৃহবন্দি রাখার আবদার করছে নির্বাচন কমিশনের কাছে। তবে আমিও চাই কমিশন আমাকে গৃহবন্দি করে রাখুক, আর তাতে মানুষের মধ্যে যে প্রতিক্রিয়া তৈরি হবে, তাতে আমরা আরও বেশি করে জয়ী হব। এমনটাই বলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল নেতা উদয়ন গুহ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর