Narendra Modi Road Show
ব্যুরো নিউজ, ১৭ এপ্রিল: অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হয়েছে গত ২২ জানুয়ারি। আর তাঁর পর এই প্রথমবার অযোধ্যার রাম মন্দিরে পালন হচ্ছে রাম নবমী। গোটা অযোধ্যায় আজ যেনও উৎসবের আমেজ। ২২ জানুয়ারি রামলালার প্রাণপ্রতিষ্ঠার পর আজই রামলালার প্রথম জন্মদিন পালন হচ্ছে অযোধ্যায় রাম মন্দিরে।  রাম লালার জন্মভূমি অযোধ্যায় প্রায় ৫০০ বছর পর ধুমধামের সহিত পালন হচ্ছে রামলালার জন্মদিন।
ছত্তীসগঢ়ে নিকেশ ২৯ মাওবাদী | এরপরেই দেশকে নকশালমুক্ত করা নিয়ে কী বার্তা শাহর?


তবে রাম মন্দির উদ্বোধনের আগেই জানা গিয়েছিল যে রাম মন্দিরের গর্ভগৃহে যেখানে রাম লালা রয়েছেন সেখানে একটি বিশেষ ছিদ্র রয়েছে আর সেই ছিদ্র থেকে রামলালার জন্মলগ্নেই সূর্য রশ্মি এসে পড়বে রামলালার কপালে। আর প্রতিবছর রাম নবমিতেই এই দৃশ্যে দেখা যাবে। 
PM Narendra Modi on Surya Tilak of Ram Lalla

আর আজ সেই রাম নবমী। গোটা বিশ্ব যে বিরল দৃশ্য দেখার জন্য দীর্ঘ অপেক্ষায় ছিল তাই আজ চাক্ষুষ করল সকলে। আজ দুপুর ১২টা ১ মিনিটে  সূর্য কিরণ এসে পড়ে রামলালার কপালে।  রামলালার কপালের সূর্য তিলকের আয়তন ৫.৮ সেন্টিমিটার। আর ওই সময়েই সূর্য কিরণ এসে পড়ে রামলালার কপালের তিলকে। প্রায় তিন থেকে সাড়ে তিন মিনিট  রাম মন্দির অন্ধকার করে দেওয়া হয়।  তখনই দেখা যায় দীর্ঘ অপেক্ষাকৃত সেই বিরল দৃশ্য। আর রামলালার এই সূর্যাভিষেক ভার্চুয়ালি দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

https://twitter.com/narendramodi/status/1780502125908259263?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1780502125908259263%7Ctwgr%5E5eb56817887b6b2224628fd127e94eafce0960db%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Ftv9bangla.com%2Findia%2Fsun-ray-touched-ram-lallas-face-at-ram-mandir-pm-modi-gets-emotional-watching-surya-tilak-2-1055283.html

সামনেই লোকসভা নির্বাচন। তাই ভোটের প্রচারে  ব্যস্ত নরেন্দ্র মোদী। এদিকে রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন নরেন্দ্র মোদী গর্ভগৃহে উপস্থিত থেকে মন্দির উদ্বোধনের কাজ করলেও। আজ তিনি প্রচারের কাজে অসমের নলবাড়িতে রয়েছেন। তবে এও ব্যস্ততার মাঝেও রামলালার এই সূর্যাভিষেক মিস করেননি তিনি। সময় বার করেই ভার্চুয়ালি রামলালার সূর্যাভিষেক দেখলেন ট্যাবলেটেই। আর তা দেখে যথেষ্ট আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। এরপরেই নিজের এক্স হ্যেন্ডেলে তিনি লেখেন, আমার নলবাড়ির জনসভার পর আমি রামললার সূর্য তিলক দেখেছি। কোটি কোটি ভারতীয়ের মতো, এটা আমার কাছেও খুবই আবেগপূর্ণ মুহূর্ত। অযোধ্যায় রাম নবমী ঐতিহাসিক। এই সূর্য তিলক আমাদের জীবনে শক্তি বয়ে আনুক এবং আমাদের জাতিকে গৌরবের নতুন উচ্চতায় অনুপ্রাণিত করুক।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর