Amit Shah on mamata

ব্যুরো নিউজ, ১৭ এপ্রিল : ছত্তীসগঢ়ে নিকেশ ২৯ মাওবাদী। এরপরেই দেশকে নকশালমুক্ত করা নিয়ে কী বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ?

ঘাটালের রাজনীতিতে চমক! দল ভাঙ্গানোর চেষ্টা অভিষেকের? মারাত্মক বক্তব্য হিরনের

জঙ্গিদের নিকেশ করা নিয়ে আগেও একাধিকবার বার্তা দেওয়া হয়েছে কেন্দ্র সরকারের পক্ষ থেকে। সেক্ষেত্রে 'জিরো টলারেন্স' নীতি নিয়েছে কেন্দ্রীয় সরকার। কিছু দিন আগেই এই বিষয়ে বার্তা দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি শত্রু দমনে স্পষ্ট ভাষায় জানিয়ে ছিলেন, দেশের শান্তি বিঘ্নিত করার চেষ্টা করলে কাউকে ছেড়ে কথা বলবে না ভারত। ‘ঘুস কর মারেঙ্গে’ জঙ্গিদের খতম করার ক্ষেত্রে এমনই হুঁশিয়ারি দিয়ে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী।
 
এরপর ফের একবার মাওবাদী নিকেশ করা নিয়ে কড়া বার্তা স্বরাষ্ট্রমন্ত্রীর। সম্প্রতি ছত্তীসগঢ়ের কঙ্কের জেলায় সেনা- মাওবাদী সংঘর্ষ শুরু হয়। টানা ৫ ঘণ্টা ধরে চলে সেনা- মাও গুলির লড়াই। ঘটনায় ২৯ জন মাওবাদীর দেহ উদ্ধার হয় জঙ্গল থেকে।  নিরাপত্তা বাহিনীর গুলিতে ঝাঁজরা হয়ে যায় ওই দেহ গুলি। এমনকি এই ঘটনায় মাও নেতা শঙ্কর রাওয়ের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি জানা গিয়েছে, এক-৪৭ -সহ একাধিক রাইফেল ও বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে সেনা। এই ঘটনায় আহত হয়েছে দুই জওয়ান ও ডিআরজির সদস্য। সঙ্কটজনক অবস্থায় রয়েছেন ডিআরজির সদস্য। তৎক্ষণাৎ তাঁদের এয়ারলিফ্ট করে রায়পুরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


ডিস্ট্রিক রিজার্ভ গার্ড ও বিএসএফ যৌথ অভিযানের এই ঘটনার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর এক্স হ্যান্ডেলে তাঁদের অভিনন্দন জানান। তিনি লেখেন, ছত্তীসগড়ে নিরাপত্তা বাহিনীর অভিযানে বিপুল সংখ্যক নকশাল নিহত হয়েছে। তার জন্য সমস্ত নিরাপত্তা বাহিনীর কর্মীদের অভিনন্দন। পাশাপাশি যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন তিনি। এরপরেই তিনি বলেন, উন্নয়ন, শান্তি ও তরুণদের উজ্জ্বল ভবিষ্যতের সবচেয়ে বড় শত্রু হল এই নকশালবাদ। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে আমরা দেশকে নকশালবাদীদের কবল থেকে মুক্ত করতে বদ্ধপরিকর। সরকারের আক্রমণাত্মক নীতি ও  নিরাপত্তা বাহিনীর প্রচেষ্টায় আজ নকশালবাদ সীমিত হয়েছে। শীঘ্রই ছত্তীসগঢ় -সহ গোটা দেশ সম্পূর্ণ নকশালমুক্ত হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর