west bengal cm mamata banerjee 2 day dharna

ব্যুরো নিউজ, ২ ফেব্রুয়ারি: ফের কেন্দ্রের বকেয়া নিয়ে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বকেয়া নিয়ে কেন্দ্র ও রাজ্যের উচ্চ পর্যায়ের বৈঠকের পরেই সাতদিনের সময়সীমা বেঁধে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সময়সীমা শেষ হতেই ফের সরব তৃণমূল সুপ্রিমো।

মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ মেট্রো

Mamata's visit to Delhi after the dharna

৩ দিন বন্ধ চাকরীপ্রার্থীদের অবস্থান

শুক্রবার রেড রোডে আম্বেদকর মূর্তির কাছে ধরনায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মুখ্যমন্ত্রীর ধর্নার জন্য বন্দ থাকবে অন্যান্য সকল ধর্নামঞ্চ। এদিকে কয়েক বছর ধরেই শহিদ মিনারের সামনে নিজেদের হকের চাকরীর দাবিতে অবস্থানে রয়েছেন চাকরিপ্রার্থীরা। অবস্থান-বিক্ষোভে প্রাইমারি, আপার প্রাইমারি, গ্রুপ-সি, গ্রুপ-ডি-র চাকরিপ্রার্থীরা। তবে তাঁদের সেই দীর্ঘ অবস্থানে বাধ সাধলো স্বয়ং মুখ্যমন্ত্রীর ধর্না ‘অভিযান’। আগামী তিনদিন তাঁদের সেখানে অবস্থানে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা পুলিশ। প্রতিটি ধর্নামঞ্চের সংগঠনকে ই-মেল করে অবস্থানে বসা যাবে না বলে জানিয়েছে ময়দান পুলিশ। তবে এই সিদ্ধান্ত কেবল মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কারণেই বলে জানানো হয়েছে।

তবে আগামিদিনের শিক্ষকেরা যারা দীর্ঘ দিন ধরে পথে বসে নিজেদের চাকরীর জন্য লড়াই করে চলেছে, তাঁদের ওপর ‘অকথ্য ও অমানবিক পুলিশি বাধা-হেনস্তা’ চললেও তাঁরা পুলিশের এই সিদ্ধান্তে আপত্তি না জানিয়ে, বরং সম্মতি দিয়ে নিজেদের মানবিকতা ও নৈতিকতারই পরিচয় দিয়েছেন।

এদিকে দোরগোড়ায় লোকসভা ভোট। তার আগে একশোদিনের কাজ, আবাস যোজোনার বকেয়ার অভিযোগে মুখ্যমন্ত্রীর ধরনা। আর ধর্না শেষে তিনি সোজা উড়ে যাবেন রাজধানী দিল্লী। তবে কি কারনে ফের দিল্লী সফর তা এখনও স্পষ্ট নয়। আর এদিকে দিল্লিতে ‘ওয়ান নেশন ওয়ান ইলেকশন’ এর বৈঠক। তবে এই বৈঠকে যোগ দেওয়া নিয়ে আগে থেকেই মুখ্যমন্ত্রী আপত্তি প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। তবে বকেয়ার অভিযোগে ধরনামঞ্চ থকে সোজা দিল্লী উড়ে গিয়ে সেখানেও বকেয়া ইস্যুতে ফের সরব হন কি না সেই প্রশ্নও এড়ানো যাচ্ছে না। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর