The metro under the river will run next month

ব্যুরো নিউজ, ২ ফেব্রুয়ারি: আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীরা যাতে সময়ে, নির্ঝঞ্ঝাটে পরীক্ষার হলে পৌঁছতে পারে সেই বিষয়ে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। আর এবার পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ পরিষেবা চালু করল মেট্রো রেল।

চলবে ৮টি বিশেষ মেট্রো

kolkata metro

মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবে পূর্ব রেলের তরফে ২১টি লোকাল ট্রেন বেশ কয়েকটি হল্ট স্টেশনেও থামবে বলে জানানো হয়েছে। যেই স্টেশনগুলিতে সাধারণত ট্রেন দাঁড়ায় না পরীক্ষার জন্য সেই স্টেশনগুলিতেও ২১টি লোকাল ট্রেন দাঁড়াবে।

অবশেষে জ্ঞানবাপী মসজিদে হল পুজো

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ২ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মিলবে এই পরিষেবা। পাশাপাশি বিশেষ পরিষেবা দেবে কলকাতা মেট্রোও। পরীক্ষা চলাকালীন সপ্তাহিক দিন গুলিতে মেট্রো চলাচলের ব্যবধান অনেকটাই কমানো হবে, ফলে একটি মেট্রো মিস করলেও বড় একটা ভোগান্তি পোহাতে হবেনা পরীক্ষার্থীদের। কারন, তার পরের মেট্রো পাওয়ার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হবে না। ক্ষনিক সময়ের পরেই মিলবে পরবর্তী মেট্রো।

অন্যান্য দিনের তুলনায় শনিবার কম মেট্রো থাকায় যাতে পরীক্ষার্থীদের ভোগান্তি না পোহাতে হয় তাই পরীক্ষার দিনগুলিতে শনিবার সকাল ৮:২০ মিনিট থেকে ৯ টার মধ্যে ৪টি বিশেষ মেট্রো রেল চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি দুপুর ১টা থেকে ২ টোর মধ্যে আরও ৪টি বিশেষ মেট্রো চালানো হবে বলে জানানো হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর