chandmoni bashke giving her madhyamik exam from hospital

ব্যুরো নিউজ, ৫ ফেব্রুয়ারি: পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা চাঁদমণি বাস্কে এ বছরের মাধ্যমিক পরীক্ষার্থী। সে গুগগুড়িপাল হাইস্কুলের ছাত্রী। দীর্ঘদিন ধরে অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি সে। জীবনের প্রথম বড় পরীক্ষা। সেই পরীক্ষা দিতে না পারার আক্ষেপ তাকে কুড়ে কুড়ে খাচ্ছিল। গত শুক্রবার থেকে শুরু হয়ে গিয়েছে মাধ্যমিক পরীক্ষা। তার দুশ্চিন্তা ছিল সে এবারের পরীক্ষা দিতে পারবে কিনা। তবে, শেষে তরুণ চিকিৎসক ডাঃ আশাদুল আলি খাঁনের তৎপরতায় হাসপাতালের বেডে বসে মাধ্যমিকের প্রথম দিনের বাংলা পরীক্ষা দিতে পেরে বেজায় খুশি চাঁদমণি।

হাসপাতালে বসে মাধ্যমিক অসুস্থ ছাত্রীর

madhyamik-exam

তবে, হাসপাতালে বসে পরীক্ষা দেওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালের বেডে বসে অনেকেই পরীক্ষা দিয়েছে। উল্লেখ্য, খড়দহ প্রিয়নাথ বালিকা বিদ্যালয়ের ছাত্রী সঙ্গীতা পারসি শুক্রবার তাঁর মায়ের সাথে মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় টোটো থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। তড়িঘড়ি তাকে এরপরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার আঘাত গুরুতর হওয়ায় তাকে হাসপাতাল থেকে ছাড়তে চাননি চিকিৎসকেরা। শেষমেশ মধ্যশিক্ষা পর্ষদ এবং স্থানীয় প্রশাসনের তৎপরতায় হাসপাতাল থেকে বাংলা পরীক্ষা দেয় সে।

দৈত্যাকার শঙ্কর মাছ খুলে দিলো মৎস্যজীবীর ভাগ্য

ওই একই দিনে নিউ ব্যারাকপুরের বাসিন্দা তথা নিউ ব্যারাকপুর কলোনি গার্লস হাইস্কুলের ছাত্রী জয়িতা নন্দী পরীক্ষা দিতে দিতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জয়িতার অবস্থা একটু স্থিতিশীল হতেই তাকে হাসপাতালের বেডে বসেই পরীক্ষা দেওয়ানোর ব্যবস্থা করা হয়। তাকে অতিরিক্ত ২০ মিনিট দেওয়া হয় পরীক্ষার জন্য। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর