giant shonkor fish found at kankdwip

ব্যুরো নিউজ, ৫ ফেব্রুয়ারি: দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত কাকদ্বীপ। সেই কাকদ্বীপের হারুউড পয়েন্ট কোস্টাল থানার অন্তর্গত আট নম্বর দাসপাড়া এলাকাতে এক মৎস্যজীবীদের জালে পরপর তিন দিন ধরা পরেছে বিশাল আকৃতির শঙ্কর মাছ।

হাওড়ায় অ্যাকাউন্টেন্টের বাড়িতে ইডি-র অভিযান

দৈত্যাকার মাছ! যা দেখে সকলের চক্ষু চড়কগাছ

গত পরশু ওই মৎস্যজীবীদের জালে ২১ কেজির ও গতকাল প্রায় ৩০ কেজির মতো শঙ্কর মাছ ধরা পড়েছিল। এই পর্যন্ত তো ঠিক ছিল। তবে আজ যেই শঙ্কর মাছটি ধরা পড়েছে তার ওজন প্রায় ৭৫ কেজির মতো। এতো বড় ওজনের শঙ্কর মাছ দেখে কার্যত সকলের চক্ষু চড়কগাছ।
shonkor fish  
জানা গিয়েছে, সকালে রোজকার মতো মুড়িগঙ্গা নদীতে সুধাংশু পুরকায়েত নামে এক মৎস্যজীবী তার পরিবারের সাথে মৎস্য শিকার করতে গিয়েছিলেন। এরপর দুপুর দুটো নাগাদ ওই মৎস্যজীবীর জালে হঠাৎই একটি শঙ্কর মাছ ঢুকে পড়ে। প্রথমে ওই ব্যাক্তি বুঝতে পারেননি যে জালে শঙ্কর মাছ ধরা পড়েছে। 

এরপর জাল ভারি হয়ে যাওয়ায় তিনি তা ডাঙ্গায় তুলে আনেন। জাল খুলতেই তার চোখ প্রায় কপালে উঠে যাওয়ার যোগার। তিনি দেখেন জালে ধরা পড়েছে প্রায় ৭৫ কেজি ওজনের এক দৈত্যাকার শঙ্কর মাছ। ওই মৎস্যজীবী জানান, পরপর ৩ দিন তার জালে বিশাল শঙ্কর মাছ ধরা পড়েছে। ওই ব্যক্তি আরও জানান, নিশ্চিন্তপুর মৎস মার্কেটে তিনি ২৪০ টাকা কেজি দরে ওই মাছটিকে বিক্রি করবেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর