Insulin given to Kejriwal on Tihar

ব্যুরো নিউজ, ২১ মার্চ: বহুবার ইডির হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে  কেজরীওয়ালের। আর এবার সেই মামলায় গ্রেফতারির হাত থেকে বাঁচতে দিল্লি হাইকোর্টের দারস্ত হলেন অরবিন্দ কেজরীওয়াল।

বামুন বাড়ির মেয়ের হচ্ছে পৈতে? এ কেমন রীতি!

একাধিক দুর্নীতি মামলায় দেশ জুড়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। আবগারি দুর্নীতি, নিয়োগ দুর্নীতি, রেশন দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার, জমির বিনিময়ে রেলে চাকরি, জমি কেলেঙ্কারি মামলা এমন একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। তেমনই আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম জড়িয়েছে। আর সেই মামলার তদন্তে নেমে কেজরিওয়ালকে বহু বার তলব করেছে ইডি। কিন্তু প্রত্যেকবারই ইডির সেই সমন এড়িয়ে গেছেন তিনি। আর তা নিয়ে কেজরিওয়াল জানিয়েছিলেন, ২ বছর ধরে তদন্ত চলছে। দাবি করা হচ্ছে মদ নিয়ে কিছু দুর্নীতি হয়েছে। একাধিকবার, একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। রোজই তল্লাশি করছে। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।

সকাল সকাল প্রধানমন্ত্রীর তোপের মুখে রাহুল গান্ধী! কী বললেন মোদী?

Advertisement of Hill 2 Ocean

অর্থাৎ যেকোনও সময় তাকে গ্রেফতার করা হতে পারে সেই আশঙ্কাতেই এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন কেজরীওয়াল। দিল্লি হাইকোর্টে তিনি আবেদন জানান,   এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যেন তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না নেয়। সেই বিষয়টি জানিয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি। পাশাপাশি তিনি এও আবেদন করেন যে, তিনি যদি সমন মেনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেন, তবে ইডি যেন তাঁকে গ্রেফতার না করে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর