arvind kejriwal

ব্যুরো নিউজ, ৪ মার্চ: দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় ফের ইডির হাজিরা এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। প্রতিবারই ইডির তলবে গড়হাজির থেকেছেন তিনি।

একাধিক দুর্নীতি মামলায় দেশ জুড়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। আবগারি দুর্নীতি, নিয়োগ দুর্নীতি, রেশন দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার, জমির বিনিময়ে রেলে চাকরি, জমি কেলেঙ্কারি মামলা এমন একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। তেমনই আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম জড়িয়েছে। আর সেই মামলার তদন্তে নেমে কেজরিওয়ালকে এই নিয়ে মোট ৯ বার তলব করেছে ইডি। কিন্তু প্রত্যেকবারই ইডির সেই সমন এড়িয়ে গেছেন তিনি। আর সেই নিয়ে মন্তব্যও করেন খোদ অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement of Hill 2 Ocean

দিল্লিতে নাড্ডা-সুকান্ত বৈঠক | ভোটের আগে কোন দিকে জোর?

তিনি জানান, ২ বছর ধরে তদন্ত চলছে। দাবি করা হচ্ছে মদ নিয়ে কিছু দুর্নীতি হয়েছে। একাধিকবার, একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। রোজই তল্লাশি করছে। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।

Kejriwal will face the ED conditionally

পাশাপাশি তিনি আদালতের প্রসঙ্গ তুলে বলেন, “সুপ্রিম কোর্টও বলেছে, এজেন্সির কাছে আমার বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। আদালতে এই মামলা  টিকবে না। এই সব কিছু করা হচ্ছে তদন্তের জন্য নয়, এই মামলা আম আদমি পার্টিকে দমন করার জন্য।”

এদিকে দিল্লি আবগারি মামলায় আজ হাজিরা দেওয়ার কথা ছিল কেজরীওয়ালের। কিন্তু প্রতিবারের মতোই এবারও কেন্দ্রীয় এজেন্সির সমন এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী। এরি পাশাপাশি তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-কে চিঠিপাঠান কেজরীওয়াল। আর সেখানেই জানান যে, ১২ মার্চের পর তিনি হাজিরা দিতে পারবেন। কিন্তু তার জন্য রয়েছে বেশ কিছু শর্ত।

আজকে নিয়ে মোট ৯ বার ইডির হাজিরা এড়ালেন অরবিন্দ কেজরীওয়াল। আজ দিল্লির ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি জাননি। কারন, আজ দিল্লি বিধানসভায় বাজেট পেশ করবেন মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। আর সেই কারণে তিনি হাজিরা দিতে পারবেন না বলে জানিয়েছেন। কিন্তু তিনি এই জানিয়েছেন যে, আগামী ১২ আগামী তারিখের পর ইডি ডাকলে তিনি হাজিরা দিতে পারবেন। কিন্তু, ভি়ডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দেবেন তিনি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর