arvind kejriwal court case

ব্যুরো নিউজ, ২৮ ফেব্রুয়ারি: একাধিক দুর্নীতি মামলায় দেশ জুড়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। আবগারি দুর্নীতি, নিয়োগ দুর্নীতি, রেশন দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার, জমির বিনিময়ে রেলে চাকরি, জমি কেলেঙ্কারি মামলা এমন একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। তেমনই আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম জড়িয়েছে। আর সেই মামলার তদন্তে নেমে কেজরিওয়ালকে এই নিয়ে মোট ৮ বার তলব করেছে ইডি। কিন্তু প্রত্যেকবারই ইডির সেই সমন এড়িয়ে গেছেন তিনি। কিন্তু কেন তিনি বারবার ইডির তলব এড়িয়ে গেছেন সেই নিয়ে এই প্রথম মুখলেন খোদ অরবিন্দ কেজরিওয়াল।

তদন্ত নয়, উদ্দেশ্য গ্রেফতারি

গরু পাচার, কয়লা পাচার নিয়ে বিস্ফোরক শাহ

Advertisement of Hill 2 Ocean

তিনি জানান, ২ বছর ধরে তদন্ত চলছে। দাবি করা হচ্ছে মদ নিয়ে কিছু দুর্নীতি হয়েছে। একাধিকবার, একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। রোজই তল্লাশি করছে। কয়েকজনকে গ্রেফতার করলেও টাকা-পয়সা কিছুই পায়নি। মণীশ সিসোদিয়া, সত্যেন্দর জৈন, সঞ্জয় সিং-কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কারোর কাছ থেকেই এক পয়সাও উদ্ধার করতে পারেনি এজেন্সি। এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।

পাশাপাশি তিনি আদালতের প্রসঙ্গ তুলে বলেন, “সুপ্রিম কোর্টও বলেছে, এজেন্সির কাছে আমার বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। আদালতে এই মামলা  টিকবে না। এই সব কিছু করা হচ্ছে তদন্তের জন্য নয়, এই মামলা আম আদমি পার্টিকে দমন করার জন্য।”

ইডির তদন্ত প্রসঙ্গে তিনি ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, “গোটা দেশ দেখছে, সকলে বুঝতে পারছে যে, এদের উদ্দেশ্য তদন্ত করা নয়, আমায় গ্রেফতার করা।” কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্য, পেছনে এজেন্সি লেলিয়ে দিয়ে ভয় দেখানো। আমায় গ্রেফতার করা। ইডি, সিবিআই-র উদ্দেশ্য তদন্ত করা নয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর